সোমবার | সেপ্টেম্বর ২১, ২০২০ | ৬ আশ্বিন ১৪২৭

খেলা

৫৫ স্টাফ কমাবে আর্সেনাল

বণিক বার্তা ডেস্ক

করোনাভাইরাস মহামারীতে সৃষ্ট অর্থনৈতিক ধাক্কা সামলাতে ৫৫ জন স্টাফ ছাঁটাইয়ের পরিকল্পনা করছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনাল। 

শুধু স্টাফ ছাঁটাই করেই থামছে না গানাররা, বেতনও কমছে। মূল দলের খেলোয়াড় ও কোচ মিকেল আরতেতা বেতন ১২ দশমিক ৫ শতাংশ কম নিতে সম্মত হয়েছেন দুই মাস আগেই। এছাড়া আর্সেনালের নির্বাহী দলও আগামী ১২ মাসে তাদের বেতনের এক তৃতীয়াংশ নেবে না। 

কঠিন সময়ের মুখোমুখি লন্ডন জায়ান্টরা। ক্লাবটির রাজস্ব ভাবনার চেয়েও অনেক বেশি কমে যাচ্ছে। তাই বাধ্য হয়েই তারা স্টাফ ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে এবং এটি কোনোমতেই ‘হালকাভাবে’ নিচ্ছে না তারা। এই সিদ্ধান্তে উপনীত হওয়ার আগে তারা ক্লাবের প্রতিটি বিষয় ও ব্যয়নির্বাহ পুঙ্খানুপুঙ্খভাবে খতিয়ে দেখছে।

এক বিবৃতিতে ক্লাবটি জানায়, ‘জানি এটা আমাদের নিবেদিত স্টাফদের জন্য খুবই হতাশাজনক ও কঠিন সময়। এটিকে যতটা সম্ভব সংবেদনশীলভাবে ব্যবস্থাপনার চিন্তা আমাদের।’

গত শনিবার চেলসিকে হারিয়ে রেকর্ড ১৪তম এফএ কাপ শিরোপা জয় করা আর্সেনাল জানিয়েছে, ২০২০-২১ মৌসুমের শুরুতে এবং তার পরেও কিছুদিন মাঠে দর্শক আসতে পারবে না বলে তারা অনেক রাজস্ব হারাবে। এছাড়া ব্রডকাস্ট চুক্তি, ম্যাচডে রাজস্ব ও বাণিজ্যিক খাতের রাজস্ব মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই ক্লাবটি তাদের ইতিহাসের সবচেয়ে বড় পরীক্ষার মুখোমুখি হয়েছে।

বেতন কর্তন আর মালিক স্ট্যান ক্রোয়েঙ্কের বিনিয়োগের মাধ্যমে মহামারীর আঘাত কাটিয়ে উঠতে ও দলে বিনিয়োগ করতে চাইবে আর্সেনাল। দলের পেছনে বিনিয়োগ অব্যাহত রাখতে ও টেকসই পরিচালন ধরে রাখতে ভবিষ্যতে ব্যয় কমিয়ে আনার চেষ্টা করবে বলে জানায় ক্লাবটি। 

৫৫ জন স্টাফ কমানোর প্রস্তাবটি এখন ৩০ দিনের ‘পরামর্শ পর্বে’ প্রবেশ করবে। আলাপ-আলোচনা শেষে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে। 

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন