ভারতের আরেক কেন্দ্রীয় মন্ত্রী করোনায় আক্রান্ত

বণিক বার্তা অনলাইন

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পরে এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন পেট্রোলিয়াম ও ইস্পাতমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

করোনা সংক্রমণ ধরা পড়ায় গত রোববার হরিয়ানা রাজ্যের গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি হয়েছেন অমিত শাহ। একই হাসপাতালে ভর্তি হয়েছেন ধর্মেন্দ্রও। 

গতকাল মঙ্গলবার (৪ আগস্ট) সন্ধ্যা ৭টা ২৭ মিনিটে টুইটারে পেট্রোলিয়াম মন্ত্রী লেখেন, করোনার লক্ষণ দেখা দেয়ায় পরীক্ষা করিয়েছিলাম। রিপোর্ট পজিটিভ এসেছে। আমি সুস্থ আছি, তবে চিকিৎসকদের পরামর্শ মেনে হাসপাতালে ভর্তি হয়েছি।

এদিকে গত বুধবার (২৯ জুলাই) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে অমিত শাহ ছাড়াও ছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। ফলে অমিত শাহের  করোনা সংক্রমণ ধরা পড়ার পর বাকিদের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ ছড়িয়েছে। তবে ওই বৈঠকে পেট্রোলিয়াম ও ইস্পাত মন্ত্রী ধর্মেন্দ্র ছিলেন না বলে জানা গেছে। 

নিয়ম অনুযায়ী কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এরই মধ্যে আইসোলেশনে গেছেন। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আইসোলেশনে যাচ্ছেন না। তিনি আজ বুধবার (৫ আগস্ট) রামন্দিরের ভূমিপুজায় অংশ নিতে অযোধ্যার পথে রওনা হয়েছেন। সেখানে শিলান্যাসও (ভিত্তিপ্রস্তর স্থাপন) করবেন নিজ হাতে। 

সম্প্রতি ভারতের শীর্ষ রাজনীতিকরা একের পর এক করোনা আক্রান্ত হতে শুরু করেছেন। তামিলনাড়ুর রাজ্যপাল, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী, কর্নাটকের প্রাক্তন ও বর্তমান মুখ্যমন্ত্রী করোনা আক্রান্ত হয়েছেন। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী মঙ্গলবার পর্যন্ত ভারতে মোট সংক্রমণ শনাক্ত ১৯ লাখের বেশি।

সূত্র: এনডিটিভি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন