বৃহস্পতিবার | অক্টোবর ০১, ২০২০ | ১৬ আশ্বিন ১৪২৭

খেলা

নিশ্চিত হলো আরব আমিরাতে আইপিএল

বণিক বার্তা ডেস্ক

ঝুলে থাকা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের  (আইপিএল) ভাগ্য  এবার নির্ধারিত হয়েছে। চূড়ান্ত হয়েছে ভারত থেকে আইপিএলকে সংযুক্ত  আরব আমিরাতে  সরিয়ে  নেয়ার সিদ্ধান্ত। ভারত সরকারের সম্মতি পাওয়াতে এখন আনুষাঙ্গিক জটিলতাও দূর হয়েছে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে বহুল প্রতিক্ষীত এই ফ্র্যাঞ্চাইজি লিগটি। ১০ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এবারের আসর। 

সিদ্ধান্তের জন্য সবাই তাকিয়ে ছিল গতকাল রোববার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকের দিকে। যেখানে ২৪ সদস্যের দল গঠন করার সিদ্ধান্তও  নেয়া  হয়েছে। মূলত কভিড-১৯ য়ের বিশেষ পরিস্থিতির কারণে জরুরি এই সিদ্ধান্তগুলো নেয়া  হয়েছে। যেখানে বদলি রাখার  জন্যও  কোন বিধি নিষেধ আরোপ করা  হয়নি। সবমিলিয়ে এবারের আসরটি হতে  যাচ্ছে ৫৩  দিনের, যা গত দুই আসরের  চেয়ে তিনদিন বেশি। এর মাঝে ১০ দিন খেলা  হবে ২ টি করে ম্যাচ। 

এবারের  আসরের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে দুবাই, আবুধাবি ও শারজাহতে। দিনের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪ টাই এবং রাতের  ম্যাচগুলো শুরু হবে রাত  ৮ টাই। আজ দলগুলোর কাছে ম্যাচের শিডিউল পাঠিয়ে  দেয়া হতে পারে বলেও জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলোর পক্ষ থেকে। আসরের প্রথম লেগের সবগুলো খেলা আয়োজন করা হবে দর্শক শূন্য স্টেডিয়ামে। যদিও আমিরাত ক্রিকেট বোর্ড চেয়েছিল স্টেডিয়ামের ৩০ থেকে ৫০ শতাংশ ধারণ ক্ষমতা পূর্ণ করতে। 

বিসিসিআইয়ের পাঠানো বার্তায় পুরুষদের পাশাপাশি নারীদের আইপিএল আয়োজনর  বিষয়টিও নিশ্চিত করা হয়েছে। এছাড়া ভিভোসহ অন্যান্য প্রধান সব স্পন্সরকেও ধরে রাখছে আইপিএল কর্তৃপক্ষ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন