বৃহস্পতিবার | অক্টোবর ০১, ২০২০ | ১৬ আশ্বিন ১৪২৭

খেলা

স্বাস্থ্য ঝুঁকি নিয়েও খেলতে প্রস্তুত মারে

বণিক বার্তা ডেস্ক

করোনাকালীন মহামারীতে অভূতপূর্ব এক সময় পার করছে সবাই। ক্রীড়া দুনিয়ার  মহারথীদেরও মুখোমুখি হতে হচ্ছে কঠিন এই বাস্তবতার।  খেলোয়াড়রা মাঠে ফিরতে মরিয়া থাকলেও, স্বাস্থ্যকেই অগ্রাধিকার দিচ্ছেন তারা। তবে এর মাঝে ব্যতিক্রম ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে। স্বাস্থ্য ঝুঁকি নিয়েও যিনি খেলায় ফিরতে উদগ্রীব হয়ে আছেন। চোটের কারণে দীর্ঘ সময় ধরে লড়াই করতে থাকা এই তারকা কোর্ট থেকে আর দূরে থাকতে রাজি নন। যে কারণে করোনা নিয়ে  ধুঁকতে থাকা যুক্তরাষ্ট্রে আসন্ন ইউএস ওপেন খেলতে যেতে রাজি আছেন তিনি।

এমন ঝুঁকিপূর্ণ সময়ে ইউএস ওপেনে খেলা প্রসঙ্গে মারে  বলেন, আমি অনেক মিস করেছি। যে পরিস্থিতিতে আমি গত কয়েক বছর ছিলাম, আমি খেলার জন্য  খুব  বেশি সুযোগ পাইনি। আমি জানি না আমার সামনে আর কেমন সুযোগ বাকি আছে। তাই যখন আমি অপেক্ষাকৃত ভালো  বোধ করছি, অবশ্যই  সেখানে ঝুঁকি রয়েছে। কিন্তু আমি চেষ্টা করতে চাই এবং সেসব প্রতিযোগিতায় খেলতে চাই। আমি বড় ইভেন্টগুলো উপভোগ করতে এখন মুখিয়ে আছি। 

এই ফ্ল্যাশিং মিডোতে নোভাক জকোভিচকে হারিয়ে নিজের তিন গ্র্যান্ড স্লামের প্রথমটি  জিতেছিলেন মারে। উইম্বলডনের পর তার সবচেয়ে পছন্দের আসরও ইউএস ওপেন। নিউ ইয়র্ক শহরও তার বেশ পছন্দের। এখানে খেলার  সুযোগ তাই এই মুহূর্তে হারাতে রাজি নন তিনি। মারে বলেন, আমি বড় আসরে খেলতে  পছন্দ করি। যদিও এ সময়টা আলাদা।  এখন কোন দর্শক থাকবে না। কিন্তু এটা আমার জন্য  বড় ব্যাপার। আমি ঝুঁকি নিতে চাই এবং খেলতে চাই। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন