ইয়াবা ও অস্ত্র উদ্ধারে গিয়ে ‘বন্দুকযুদ্ধে’ আসামি নিহত

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

সিলেটের জকিগঞ্জে আসামিকে নিয়ে ইয়াবা ও অস্ত্র উদ্ধারে গিয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটেছে। এতে আসামি আবদুল মান্নান মুন্না (৩৫) নিহত হয়েছেন। 

আজ সোমবার ভোর পৌনে ৪টার দিকে সুলতানপুর ইউনিয়নের অজর গ্রামে এ ঘটনা ঘটে।

মুন্না মাদক, চোরাচালান, অস্ত্র, ডাকাতির প্রস্তুতি, বিস্ফোরকসহ ১২টি মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ। তিনি জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়নের খাদিমান গ্রামের মৃত ইয়াসির আলীর ছেলে।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. আব্দুন নাসের জানান, মুন্নার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। রোববার বিকালে তাকে গ্রেফতার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে তিনি তার বাড়িতে ইয়াবা ও অস্ত্র থাকার তথ্য দেন। এরপর রাতে তাকে নিয়ে সেসব উদ্ধারে যায় পুলিশ। পথে অজর গ্রামে পৌঁছালে মুন্নার সঙ্গীরা পুলিশের ওপর এলোপাতাড়ি গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে কিছুক্ষণ পর মুন্নার সহযোগীরা পিছু হটে। এরপর ঘটনাস্থল থেকে আহত অবস্থায় মুন্নাকে উদ্ধার করে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি আরো জানান, গোলাগুলিতে ৭ পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান, ৫ রাউন্ড গুলি, ৬টি ধারালো দা ও ৮শ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পৃথক ৩টি মামলা রেকর্ড করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন