রবিবার | আগস্ট ০৯, ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

আন্তর্জাতিক খবর

সংক্রমণ নিয়ে তথ্য গোপনের অভিযোগে দক্ষিণ কোরিয়ার ধর্মীয় নেতা গ্রেফতার

বণিক বার্তা ডেস্ক

সদস্যদের মধ্যে নভেল করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে তথ্য গোপনের অভিযোগে দক্ষিণ কোরিয়ার এক গোপন খ্রিস্টান গোষ্ঠীর প্রতিষ্ঠাতাকে গ্রেফতার করেছে দেশটির কর্তৃপক্ষ। লি মান-হি নামে ওই ধর্মীয় নেতার বিরুদ্ধে সংক্রমণ সংক্রান্ত তথ্য গোপনের পাশপাশি অর্থ আত্মসাতের অভিযোগও রয়েছে। খবর রয়টার্স।

লি মনি-হি দি সিনচেওনজি চার্চ অব জিসাসের প্রধান। এ গোষ্ঠীর মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় ৫ হাজার ২০০ জনের বেশি মানুষের মধ্যে করোনা সংক্রমণ ছড়িয়েছে, যা দেশটির মোট আক্রান্তের ৩৬ শতাংশ। অভিযোগ রয়েছে, সর্বোচ্চ করোনা সংক্রমণকালে ৮৯ বছর বয়সী লি তার দুইলাখ অনুসারীর মধ্যে সংক্রমণ বিষয়ে কর্তৃপক্ষের কাছে তথ্য না দেয়ার জন্য অন্য গোষ্ঠী প্রধানদের সঙ্গে ষড়যন্ত্র করেন। 

লি নভেল করোনাভাইরাসকে ‘শয়তানের কাজ’ বলে অভিহিত করেন। তার মতে করোনার মাধ্যমে শয়তান তার গোষ্ঠীর বৃদ্ধি রুখে দিতে চাইছে। এ অবস্থায় তিনি তার গোষ্ঠীর সদস্যদের সভাস্থল ও বিস্তারিত তথ্য গোপন করেন। অথচ তখন ফেব্রুয়ারিতে দক্ষিণ কোরিয়া কর্তৃপক্ষ সংক্রমণের গতিপথ খুঁজে পেতে মরিয়া চেষ্টা চালাচ্ছিল। এছাড়া লিয়ের বিরুদ্ধে চার্চের হতবিল থেকে ৪৭ লাখ ডলার আত্মসাতের অভিযোগ রয়েছে।

তবে গোষ্ঠীটি এক বিবৃতিতে জানিয়েছে, সরকারের যে তাদের সদস্যদের ব্যক্তিগত তথ্য চাইছে তা লি জানতেন। তবে তিনি কখনোই এসব তথ্য গোপনের চেষ্টা করেননি। 


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন