বুধবার | আগস্ট ১২, ২০২০ | ২৮ শ্রাবণ ১৪২৭

আন্তর্জাতিক খবর

মদের দোকান বন্ধ, স্যানিটাইজার পানে ১০ জনের মৃত্যু

বণিক বার্তা ডেস্ক

ভারতে নভেল করোনাভাইসে সংক্রমণ ক্রমে বাড়ছে। দেশটির সরকার অর্থনীতির চাকা সচল রেখে সংক্রমণ ঠেকাতে অঞ্চলভিত্তিক লকডাউনের পথে হাঁটছে। এরই অংশ হিসেবে দেশটির অন্ধ্রপ্রদেশের একটি গ্রাম লকডাউনের কারণে সেখানকার মদের দোকান বন্ধ থাকায় অ্যালকোহলভিত্তিক স্যানিটাইজার পান করে কমপক্ষে ১০ জনের মৃত্যুও খবর সামনে এসেছে। খবর বিবিসি। 

প্রতিবেদন অনুযায়ী, গতকাল শুক্রবার (৩১ জুলাই) প্রদেশটির কুরিছেদু নামের একটি গ্রামে এ ঘটনা ঘটে। গ্রামজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছিল। ভয়াবহতা বিবেচনায় নিয়ে স্থানীয় প্রশাসন লকডাউন ঘোষণা করে। এর ফলে অন্যসব দোকান-পাটের মতো মদের দোকান বন্ধ ছিল। স্থানীয় প্রশাসনের দাবি, মদের প্রতি অতিরিক্ত আসক্তিই এ ঘটনার পেছনের প্রধান কারণ।  

জেলা পুলিশ প্রধান সিদ্ধার্থ কৌশল জানান, আমরা ধারণা করছি মদের প্রতি গ্রামবাসীদের অতিরিক্ত আসক্তিই এর পেছনে কারণ হিসেবে কাজ করেছে। লকডাউনের ফলে অ্যালকোহল জাতীয় দ্রব্যের অপর্যাপ্ততাকে কারণ হিসেবে দেখছেন তিনি। তিনি বলেন, লকডাউনে মদ পর্যাপ্ত পরিমাণে না পাওয়া এবং স্যানিটাইজার সহজলভ্য হওয়ায় এ ঘটনাটি ঘটেছে। অন্যান্য পানীয় ও পানির সঙ্গে স্যানিটাইজার খেয়ে হাসপাতালে ভর্তি হওয়া অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছে । তবে মারা যাওয়া কয়েকজনের অন্যান্য শারীরিক জটিলতা ছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন