মৎস্য ঘেরে ধরা পড়ল বিরল প্রজাতির ঈগল

বণিক বার্তা প্রতিনিধি, বাগেরহাট

বাগেরহাটে মৎস্য ঘেরে মাছ খাওয়ার জন্য আসা একটি বিরল প্রজাতির ঈগল ধরা পড়ল স্থানীয়দের হাতে। গত মঙ্গলবার দুপুরে (২৮ জুলাই) বাগেরহাট শহরের মালোপাড়া এলাকা থেকে ঈগলটিকে খুলনা বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়।

বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের কার্ত্তিকদিয়া গ্রামের একটি মৎস্য ঘেরের জালে আটকে পড়লে ঈগলটিকে ধরে ফেলে স্থানীয়রা। খবর পেয়ে স্থানীয় রাজনীতিক ফররুখ হাসান জুয়েল ঈগলটিকে বাগেরহাট শহরে তার নিজ বাড়িতে নিয়ে রাখেন। পরে বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সঙ্গে যোগাযোগ করে তাদের কাছে ঈগলটিকে হস্তান্তর করেন।

ঈগলটিকে খুলনা বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগে নিয়ে প্রথমে চিকিৎসা করানো হবে। সম্পূর্ণ সুস্থ হলে সেটিকে প্রকৃতিতে অবমুক্ত করা হবে বলে জানিয়েছেন খুলনা বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ইউনিটের জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট মো. শাহিন।

ফররুখ হাসান জুয়েল বলেন, কাফুরপুরা গ্রামের একজনের মাধ্যমে জানতে পারেন ওই এলাকায় একটি ঈগল ধরা পড়েছে। খোঁজখবর নিয়ে যে বাড়িতে রাখা হয়েছিল তাদের কাছ থেকে আমি ঈগলটিকে নিয়ে আসি। সামাজিক বন বিভাগের সঙ্গে যোগাযোগ করলে তারা খুলনা বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের টেলিফোন নম্বর দেয়। পরে তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা এসে ঈগলটি নিয়ে যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন