মেহেরপুরে এক বিঘা জমিতে গাঁজার বাগান, ধ্বংস করলো পুলিশ

বণিক বার্তা প্রতিনিধি, মেহেরপুর

মেহেরপুরের গাংনী উপজেলার মটমুড়া গ্রামে একটি গাঁজা বাগান ধ্বংস করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সকালে গাংনী থানা পুলিশের একটি টিম বাগানটির দুই শতাধিক গাঁজা গাছ কেটে ফেলে। এসময় গাঁজা চাষী দুলাল পালিয়ে গেলেও তার স্ত্রী, ছেলে ও মেয়েকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

গাংনী থানার ইন্সপেক্টর (তদন্ত) জানান, মটমুড়া গ্রামের কাশেমের ছেলে দুলাল তার বসত বাড়ি সংলগ্ন এক বিঘা জমিতে গাঁজা চাষ করছিল। গোপন সংবাদের ভিত্তিতে গাংনী থানা পুলিশের একটি টিম বুধবার রাত থেকে ওই বাড়ি বাগান ঘিরে রাখে। টের পেয়ে বাগান মালিক দুলাল পালিয়ে যায়। পুলিশ দুলালের স্ত্রী শেফালি, ছেলে শাকিল এবং মেয়ে শিউলিকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়।

বৃহস্পতিবার সকালে পুলিশ সুপার মুরাদ আলী ঘটনাস্থল পরিদর্শন করেন ও গাঁজা বাগানের গাছগুলো কেটে জব্দের পাশাপাশি বাগানটি ধ্বংস করেন।

দুলালের পরিবার জানায়, দুলাল একজন মাছ ব্যবসায়ী। তিনি ওই জমিতে কী চাষ করেন না করেন তারা জানেন না। 

প্রতিবেশীরা জানান, দুলালের বাড়ি নির্জন জায়গায়। কেউ তার বাড়ির আশে পাশে চলাফেরা করে না। ফলে নির্বিঘ্নে তিনি গাঁজা চাষ করছিলেন।

মেহেরপুর পুলিশ সুপার মুরাদ আলী জানান, দুলাল মাছ ব্যবসার আড়ালে গাঁজা চাষ করছিল। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত থেকেই দুলালের বাড়ি ও গাঁজা বাগান ঘিরে রাখে। আজ বৃহস্পতিবার সকালে গাঁজা বাগানের দুই শতাধিক গাঁজা গাছ কেটে সেগুলো আলামত হিসেবে জব্দ করা হয়েছে। 

জিজ্ঞাসাবাদের জন্য গাঁজা চাষী দুলালের স্ত্রী ও দুই সন্তানকে হেফাজতে নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘সম্পৃক্ততা পেলে এদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন