রবিবার | নভেম্বর ২৯, ২০২০ | ১৫ অগ্রহায়ণ ১৪২৭

স্বাস্থ্যযত্ন

দিনটি যেমন

২৯.০৭.২০২০

আজ ২৯ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা (২৯=২+৯=১১=১+১)= ২। কল্পনাপ্রবণ এবং সৃজনশীল হওয়ার সত্ত্বেও, ব্যবসা-বাণিজ্য জগতে আপনার সাফল্যের সম্ভাবনা কম। আপনি যথেষ্ঠ অনুভূতিপ্রবণ, অথচ সাবধানী প্রকৃতির। আপনার ষষ্ঠ-ইন্দ্রিয় খুবই সবল এবং আপনি অসাধারণ বিশ্লেষণী ক্ষমতার অধিকারী। কর্মী হিসেবে যতটা, স্বপ্নদ্রষ্টা হিসেবে আপনি তার চেয়ে অনেক বেশী সফল। আপনার নার্ভাস সিস্টেম যদিও ততটা সবল নয়, তবুও বহুজনের সাথে মিলেমিশে কাজ করার ব্যাপারে আপনি খুবই পারদর্শী।   

আর জাতক বা জাতিকা হিসেবে আপনার জন্য-

শুভ বর্ণ : ক্রিম, সাদা, হালকা, হলুদ, সবুজ এবং গোলাপী।

শুভ বার : রবি, সোম এবং মঙ্গলবার।

শুভ রত্ন: মুক্তা, মুনস্টোন, পান্না এবং ফিরোজা।

গুরুত্বপূর্ণ তারিখ : ২, ৫, ৭, ৮, ১১, ১৪, ১৬, ১৭, ২০, ২৩, ২৫, ২৬ এবং ২৯।

গুরুত্বপূর্ণ সংখ্যা : ১, ২, ৫, ৭, এবং ৮। 

উপযোগী পেশা : নির্মাণ ঠিকাদারি, জমিজামা, কৃষি, পশুপাখি, চিকিৎসা, সম্পাদনা, লেখালেখি, মনোচিকিৎসা, শরীরচর্চা-শিক্ষা, সংগীত এবং ললিতকলা সংশ্লিষ্ট কাজ-কর্মে আপনার উন্নতির পথ সুগম থাকবে।

বিশেষ পরামর্শ : ব্যক্তিগত, পারিবারিক এবং পেশাগত জীবনে অন্যের বা অন্যদের প্রবঞ্চনা হতে আপনি সব সময় সতর্ক থাকতে চেষ্টা করুন।        

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                            

(১) কাজে-কর্মে. ব্যবসায়ে-বাণিজ্যে প্রতারক এবং প্রবঞ্চক ব্যক্তি এবং গোষ্ঠী হতে সতর্ক থাকুন। আর সতর্ক থাকুন যে কোনো ধরনের গুজব হতে। যে-কোনো কথা শুনলেই তা যাচাই-বাছাই না করে চাউর করে বেড়াবেন না। আর লক্ষ রাখবেন, গুজবটির বিষয়ে সরকারের অবস্থান কি? ব্যয়ে-বাজেটে ভারসাম্য বজায় রাখুন। 

(২) হজ্জতি করে কোনো বিষয়ে জয়লাভ করতে যাবেন না। বিশেষত বিপরীত লিঙ্গের কোনো ব্যক্তির সাথে কোনো ধরনের তর্কে-বিতর্কে বা হাঙ্গামায় কোনোভাবেই জড়াতে যাবেন না আজ। মূল্যবান সুযোগ হাতছাড়া হয়ে চলে যাবার আগেই তা কাজে লাগিয়ে কিছু ফায়দা হাসিলের চেষ্টা করুন। লেনদেনে প্রয়োজনীয় সতর্কতা মেনে চলুন।   

(৩) কাজ-কর্ম ব্যাপকভাবে বাধাগ্রস্ত হ’তে পারে। তাই, কাজ-কর্মে সফলতা পেতে হ’লে ধৈর্যের পরীক্ষায় আজ উত্তীর্ণ হতে হবে। যে কোনো পরিস্থিতিতেই অধ্যবসায়ের পথ থেকে বিচ্ছন্ন হওয়া যাবে না। শরীর-স্বাস্থ্যের উপর নজরদারীটা বাড়িয়ে দিন। গুজবে কান দেয়া থেকে বিরত থাকুন। মনে রাখবেন, অনেক দেশে সরকার নিজেই গুজব ছড়ায়। 

(৪) অর্থ-ব্যবস্থাপনা সংক্রান্ত যেকোনো কাজ খুবই সতর্কতা এবং যতেœর সাথে করতে চেষ্টা করুন। এতে করে সফলতা পাওয়া যেমন সহজ হবে, তেমনি সুনাম কুড়াতে পারবেন পর্যাপ্ত পরিমানে। প্রেম-প্রণয়ের সম্পর্কের ক্ষেত্রে তেমন কোনো উন্নতি লাভের সম্ভাবনা কম আজ। দাম্পত্য সম্পর্কে উন্নতি অর্জনের জন্য নিজেই তৎপর হোন। 

(৫) নিজের একান্ত এবং গুরুত্বপূর্ণ কাজ-কর্মগুলো নিজের হাতে এবং নিজের বুদ্ধিতে করতে চেষ্টা করুন। অন্যকে দিয়ে কাজ করাতে গেল বা অন্যের বুদ্ধিতে কোনো কাজ করলে ক্ষতির সম্মুখীন হবার আশঙ্কা রয়েছে। বিশেষ কোনো ব্যক্তির সাথে পরিচয় ঘটতে পারে, অদূর ভবিষ্যতে যে পরিচয় লাভজনক হয়ে উঠতে পারে। 

(৬) চলতি পথে বা কোনো কাজ-কর্ম সম্পাদনে বিপরীত লিঙ্গের কোনো ব্যক্তির সহযোগিতা পাওয়া সহজ হতে পারে। প্রেমে সফলতা বা বিয়ে শাদীর কাজে অগ্রগতি আসাও সম্ভাব্য। বিদেশ যাত্রার কাজ খানিকটা বা অনেকটাই এগিয়ে যেতে পারে। আর্থিক ক্ষেত্রে আজ লাভজনক অবস্থানে থাকবেন বলেই আশা করা যায়।   

(৭) আপনি বন্যাদুর্গত এলাকার কোনো বাসিন্দা হলে স্বাস্থ্য সম্পর্কীত সচেতনতা বাড়িয়ে তুলুন। কোনো অবস্থাতেই বন্যার পানি পান করবেন না। বিষাক্ত পোকামাকড় আর জীব-জন্তু হ’তে নিজে তো সাবধান থাকবেনই, বাড়ির শিশুদেরও এসব থেকে নিরাপদে রাখতে চেষ্টা করুন। ব্যবসা-বাণিজ্যে অবিবেচকের মত মুনাফা অর্জন করা থেকে বিরত থাকুন।

(৮) কথা-বার্তা সতর্কতার সাথে বলতে চেষ্টা করুন। যাতে করে আপনার কথার কারনে কারো সাথে ভুল বোঝাবুঝি সৃষ্টি বা সম্পর্কে তিক্ততা তৈরি না হয়। মহামারী আকারের ডেঙ্গু থেকে নিরাপদে থাকতে প্রতিদিন পনেরো বার সুরা ফীল পড়া উত্তম। নিজে পড়–র এবং আপনার চারিপাশে অন্যদেরও পড়তে বলুন।  

(৯) কিছুটা বা বেশ কিছুটা দৌড়াদৌড়ির মধ্যে থাকতে হ’তে পারে আজ আপনাকে। সেটা নিজের বা অফিসিয়াল কোনো কাজে কিম্বা সরকারী কোনো কাজেও হতে পারে। আর্থিক বিচারে লাভবান থাকবেন, আশা করা যায়, বিভিন্ন ভাবেই। দূর-পাল্লার যাত্রায় সতর্কতা এবং সাবধানতার পরিমাণ যতটা সম্ভব বাড়িয়ে নিতে চেষ্টা করুন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন