শনিবার | আগস্ট ০৮, ২০২০ | ২৪ শ্রাবণ ১৪২৭

খবর

নকল মাস্ক

অপরাজিতা ইন্টারন্যাশনালের বিরুদ্ধে বিএসএমএমইউর মামলা

নিজস্ব প্রতিবেদক

নকল মাস্ক সরবরাহের অভিযোগে অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়ার নির্দেশে গত বৃহস্পতিবার রাতে শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন প্রক্টর মোজাফফর আহমেদ। গতকাল শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বিএসএমএমইউ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দেয়া শুরু হয় জুলাই। এখানে প্রথম দ্বিতীয় ব্যাচে সরবরাহকৃত এন-৯৫ মাস্ক ঠিকই ছিল। তবে গত শনিবার তৃতীয় ব্যাচের এন-৯৫ মাস্ক নিয়ে নানা অভিযোগ পাওয়া গেছে। এসব মাস্কে লেখা ভুল, লট নম্বর নেই। দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান অপরাজিতা ইন্টারন্যাশনাল আসল এন-৯৫ মাস্কের সঙ্গে নকল মাস্কও সরবরাহ করেছে বলে অভিযোগ উঠেছে। প্রতিষ্ঠানটির কাছ থেকে ৮০-৯৫ লাখ টাকার মাস্ক কিনেছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। ঘটনায় প্রতিষ্ঠানটিকে শোকজও করেছে বিএসএমএমইউ। এছাড়া তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে তাদের তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শোকজ নোটিসের পরিপ্রেক্ষিতে গত বুধবার জবাব দিয়েছে অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিন জাহান। তিনি আত্মপক্ষ সমর্থন করে বলেছেন, বিষয়টি অনাকাঙ্ক্ষিত। প্যাকেটজাত অবস্থায় মাস্কগুলো তাদের হাতে এসেছে, আর সেভাবেই হাসপাতালে পৌঁছে দেয়া হয়েছে। অভিযোগ পাওয়ার পর পরই মাস্ক ফেরত নেয়া হয়েছে।

তবে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, নোটিসের জবাব গ্রহণযোগ্য নয়। বিষয়টি তদন্তের জন্য তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। যারা ঘৃণ্য কাজে জড়িত তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন