চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ১৫৭ জন

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে নতুন করে ১৫৭ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ৮৪২টি নমুনা পরীক্ষা করে এসব রোগী শনাক্ত হয়। নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ হাজার ৫০৩।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে আরো একজনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছে ৫২ জন। জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার চট্টগ্রামে মোট ৮৪২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৬০টি নমুনা পরীক্ষা করে ৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করোনা শনাক্ত হন ৩১ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করে ২৬ জন করোনা রোগী পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ছয়জন করোনা রোগী শনাক্ত হয়।

এছাড়া বেসরকারিভবে ইম্পেরিয়াল হাসপাতালে ১৩১টি নমুনা পরীক্ষা করে ২৯ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬০টি নমুনা পরীক্ষা করে ১৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২১টি নমুনা পরীক্ষা করে আরো চারজনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৫৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। এদিন নমুনা পরীক্ষা করা হয় ৮৪২টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১০৬ জন এবং উপজেলায় ৫১ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন