রবিবার | আগস্ট ০৯, ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

খেলা

১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরাতে শুরু আইপিএল

বণিক বার্তা অনলাইন

করোনা মহামারীর মধ্যে সব জল্পনা ও অনিশ্চয়তার অবসান ঘটল। ঘোষিত হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের তারিখ। এবারের আইপিএল অনুষ্ঠিত হবে ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিররাতে। আজ শুক্রবার এ তথ্য নিশ্চিত করেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ পটেল।

অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পরের বছরে পিছিয়ে যাওয়ার পরই আইপিএল হওয়ার সম্ভাবনা জোরাল হয়েছিল। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিবি) সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে আইপিএল আয়োজনের কথা ভাবছিল বলে শোনা যাচ্ছিল। বোর্ড সূত্র উদ্ধৃত করে বিভিন্ন সংবাদ মাধ্যমে ১৯ সেপ্টেম্বর থেকে আইপিএল শুরু হওয়ার খবরও প্রকাশ পেয়েছে।

অবশেষে, আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল গণমাধ্যমের প্রতিবেদনের উল্লেখিত সম্ভাব্য তারিখটিই চূড়ান্ত বলে নিশ্চিত করলেন।

তিনি আজ জানান, ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিররাতে হবে আইপিএল।

এদিকে এরই মধ্যে আট ফ্র্যাঞ্চাইজিকে বোর্ডের পক্ষ থেকে আইপিএলের দিনক্ষণ জানানো হয়ে গেছে। তবে আইপিএলের সূচি এখনও স্থির হয়নি। পরের সপ্তাহে বৈঠকে বসবে আইপিএলের গভর্নিং কাউন্সিল। তখনই চূড়ান্ত হবে সূচি। 

তবে আইপিএল শুরুর প্রায় মাসখানেক আগে সমস্ত দল পৌঁছে যাবে আরব আমিরাতে। সেখানেই চলবে প্রস্তুতি। আয়োজন সংক্ষিপ্ত হওয়ারও কোনো সম্ভাবনা নেই। মোট ৬০ ম্যাচই হবে দুবাই, শারজা ও আবুধাবিতে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন