সাহাবউদ্দিন মেডিকেলের এমডি ফয়সাল গ্রেফতার

বণিক বার্তা অনলাইন

করোনা পরীক্ষায় ‘অনিয়মের’ অভিযোগে ঢাকার সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের বিরুদ্ধে করা মামলায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব। ফয়সাল সাহাবউদ্দিন মেডিকেলে কলেজ হাসপাতালের চেয়ারম্যান মো. সাহাবউদ্দিনের ছেলে।

গত রোববার ওই হাসপাতালে অভিযান চালিয়ে নানা ‘অনিয়ম’ পাওয়া গেছে জানিয়ে পরদিন সোমবার রাতে হাসপাতালটির তিনজনের বিরুদ্ধে মামলা করেছে র‌্যাব। সেই মামলায় রাতেই ফয়সালকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার।

গুলশান থানায় করা এই মামলায় বিশেষ ক্ষমতা আইনসহ দণ্ডবিধির নানা ধারায় অভিযোগ আনা হয়েছে। মামলাটির অপর দুই আসামি সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. আবুল হাসনাত ও স্টোর কিপার শাহরিজ কবিরকে রোববার অভিযানের সময়ই গ্রেফতার করা হয়।

র‌্যাব জানিয়েছে, গতকাল সোমবার রাতেই বনানীতে সাহাবউদ্দিনের মালিকানাধীন ‘সুইট ড্রিম’ হোটেল থেকে ফয়সালকে গ্রেফতার করা হয়।

এর আগে গত রোববার নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে গুলশানের সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালায় র‌্যাব।

অভিযান শেষে প্রেস ব্রিফিংয়ে র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানান, হাসপাতালটিতে সরকারি অনুমোদন না থাকার পরও র‍্যাপিড টেস্ট কিট দিয়ে করোনাভাইরাসের অ্যান্টিবডি পরীক্ষা করা হতো। এছাড়াও সেখানে আরটি-পিসিআর মেশিন পাওয়া যায়নি। পরীক্ষা ছাড়াই ভুয়া রিপোর্ট তৈরি, করোনা নেগেটিভ রোগীকে পজিটিভ দেখিয়ে হাসপাতালে ভর্তির অনিয়ম পাওয়া গেছে।

হাসপাতালের অপারেশন থিয়েটারে প্রায় ১০ বছর আগের মেয়াদোত্তীর্ণ মেডিকেল সামগ্রী ও ওষুধ পাওয়া গেছে বলেও জানান তিনি।

রিজেন্ট হাসপাতাল ও জেকেজি কাণ্ডের পর গত ১২ জুলাই সাহাবুদ্দিন মেডিকেলসহ ৫টি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের কভিড-১৯ পরীক্ষা করার অনুমতি বাতিল করে স্বাস্থ্য অধিদপ্তর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন