শনিবার | আগস্ট ০৮, ২০২০ | ২৪ শ্রাবণ ১৪২৭

টকিজ

অনলাইন কর্মশালা ‘মাস্টার ক্লাস অন স্টোরি টেলিং ফর স্ক্রিন’

বণিক বার্তা অনলাইন

চলচ্চিত্র তথা অডিও-ভিজ্যুয়াল মাধ্যমে গল্প বলার কলা-কৌশলের বিভিন্ন দিক ও চিত্রনাট্যে গল্পের গুরুত্ব শীর্ষক বিভিন্ন বিষয়ে তাত্ত্বিক কর্মশালার আয়োজন করেছে ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়া।

আগামী ২৪, ২৫ ও ২৭, ২৮ জুলাই ২০২০ রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত  ‘মাস্টার ক্লাস অন স্টরি টেলিং ফর স্ক্রিন’ শিরোনামে অনলাইন ভিত্তিক কর্মশালাটি পরিচালনা করবেন ইতালির প্রখ্যাত চিত্রনাট্য লেখক, শিক্ষক ও পরামর্শক জিওভানি রোবিয়ানো।

চার দিনের কর্মশালায় চারটি সেশন উপস্থাপন করা হবে। ‘গল্প’, ‘চলচ্চিত্র তথা অডিও-ভিজ্যুয়াল মাধ্যমে গল্প’, ‘গল্পের উৎস ও এর উপাদান’, ‘চরিত্র ও চরিত্রায়ন’ এবং ‘গল্পের কাঠামো ও বিষয়বস্তু’ আলোচনা করা হবে। আলোচনায় অংশগ্রহণকারীরা চলচ্চিত্র তথা অডিও-ভিজ্যুয়াল মাধ্যমের সাথে গল্পের সম্পৃক্ততা সহ চিত্রনাট্য ও গল্পের বিভিন্ন দিকের যেমন ধারণা পাবে পাশাপাশি থাকবে উল্লেখযোগ্য চলচ্চিত্র সমূহের বিশ্লেষণ।

আগামী ২৩ জুলাই এর মধ্যে কর্মশালার ফেইসবুক ইভেন্ট পেইজে প্রদত্ত গুগলডক ফরম পূরণ করে নির্ধারিত ফি দিয়ে রেজিস্ট্রেশনের মাধ্যমে আগ্রহী প্রশিক্ষণার্থীরা অংশ নিতে পারবেন। কর্মশালায় অংশগ্রহণকারী প্রত্যেক শিক্ষার্থীকে কর্মশালা শেষে সনদপত্র প্রদান করা হবে। ইভেন্ট পেইজ লিংক - https://www.facebook.com/events/281556909592397/

কর্মশালাটি আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে রয়েছে চলচ্চিত্র বিষয়ক অনলাইন প্ল্যাটফর্ম ‘আমাদের সিনেমা ডটকম’।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন