শনিবার | আগস্ট ০৮, ২০২০ | ২৪ শ্রাবণ ১৪২৭

আন্তর্জাতিক খবর

যুক্তরাষ্ট্রে একদিনে সংক্রমণ ৭০ হাজার ছাড়াল

বণিক বার্তা ডেস্ক

কভিড-১৯ সংক্রমণে নতুন রেকর্ড গড়েই চলেছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার প্রকাশিত সর্বশেষ হালনাগাদে জানানো হয়, আগের ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড ৭৪ হাজার ৫০০ মানুষের শরীরে নভেল করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। খবর বিবিসি।  

যদিও সিএনএন-এর খবরে সর্বশেষ ২৪ ঘণ্টায় সংক্রমণের সংখ্যা বলা হচ্ছে ৭১ হাজার ১৩৫ জন, আর নিউইয়র্ক টাইমসের খবরে সংখ্যাটি বলা হচ্ছে ৭৫ হাজার ৬০০। যাই হোক, এই প্রথম সংক্রমণ ৭০ হাজার ছাড়িয়েছে। আগেরদিন সংক্রমণের রেকর্ড ছিল ৬৭ হাজার ৭৯১ জন।  

জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, আজ পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট সংক্রমিত মানুষ ৩৫ লাখ ৭৬ হাজার ছাড়িয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে প্রায় এক হাজার মানুষের। সব মিলিয়ে দেশটিতে এই মহামারীতে প্রাণ গেল ১ লাখ ৩৮ হাজারেরও বেশি মানুষের। 

যুক্তরাষ্ট্রের ৩৯টি রাজ্যে সংক্রমণ উর্ধ্বগতি। বৃহস্পতিবার এক ফ্লোরিডা রাজ্যেই ১৩ হাজার ৯৬৫টি সংক্রমণ শনাক্ত হয়েছে। ক্যালিফোর্নিয়া, অ্যারিজোনা, ফ্লোরিডা, টেক্সাসের হাসপাতালগুলোতে কোনো বেড খালি নেই!

যেহেতু বেশিরভাগ রাজ্যেই সংক্রমণ নতুন করে বেড়েই চলেছে, তাই কর্তৃপক্ষ এখন সবকিছু পুনরায় খুলে দেয়ার বিষয়টি থেকে ক্রমে সরে আসছে। এখন পরীক্ষা নিরীক্ষার সংখ্যাও বাড়িয়ে দেয়া হয়েছে, ফলে পজিটিভ শনাক্তের সংখ্যাও বাড়ছে। 

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ও মানবসেবা বিভাগের সহকারী সচিব ব্রেট গিরোইর জানান, প্রতিদিন ৭ থেকে ৮ লাখ মানুষের নমুনা পরীক্ষা করা হচ্ছে এবং আগের চেয়ে যতটা দ্রæত সম্ভব পরীক্ষার ফল সরবরাহ করা হচ্ছে।  

সূত্র: বিবিসি ও সিএনএন 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন