মঙ্গলবার | আগস্ট ১১, ২০২০ | ২৭ শ্রাবণ ১৪২৭

দেশের খবর

করোনায় সাতদিনের নবজাতকের মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, বগুড়া

বগুড়ায় হাসপাতালে জন্ম নেয়ার সাতদিন পর একটি নবজাতক শিশু মারা গেছে। শিশুটির করোনা পজিটিভ ছিল বলে জানিয়েছেন চিকিৎকরা। চিকিৎসকরা বলছেন, করোনায় সংক্রমিত হয়ে দেশের সবচেয়ে কম বয়সী শিশুর মৃত্যুর ঘটনা এটি।

গত মঙ্গলবার রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ছেলে শিশুটি চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এছাড়াও করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে বুধবার এক অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মারা গেছেন।

মারা যাওয়া শিশুটি বগুড়ার নন্দীগ্রাম উপজেলার হাটখড়ি এলাকার আবু বক্কর সিদ্দিকীর পুত্র। গত ৮ জুলাই বগুড়া শহরের একটি প্রাইভেট ক্লিনিকে জন্ম নেয়ার পর হার্টে ছিদ্র থাকায় শিশুটির শ্বাসকষ্ট দেখা দেয়। জন্মের শিশুটিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের নিউবর্ন ইউনিটে ভর্তি করা হলে সেখানে তার নমুনা টেস্ট করা হয়। ১৩ জুলাই শিশুটির নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া যায়। 

পরে শিশুটিকে হাসপাতালের করোনা ভাইরাস ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ১৪ জুলাই রাত ১০টায় মারা যায়। শিশুটির মা সুস্থ আছে। 

এদিকে কভিড-১৯ রোগীর উপসর্গে আব্দুর রশীদ বাবলু (৬৫) নামের একজন অবসরপ্রাপ্ত সরকারি হিসাবরক্ষন কর্মকর্তার মৃত্যু হয়েছে। বগুড়ার কোভিড চিকিৎসায় ডেডিকেটেড মোহাম্মদ আলী হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুরে সে মারা যায়।

তিনি বগুড়া শহরের মালগ্রামে বসবাস করতেন। গত ১০ জুলাই করোনার উপসর্গ নিয়ে মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি হোন এবং ১১ জুলাই পরীক্ষার জন্য নমুনা দেন। তার নমুনার প্রতিবেদন এখনো আসেনি।

কোয়ান্টাম ফাউন্ডেশন, বগুড়া শাখার স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে দুটি মৃতদেহ দাফনের উপযোগী করে হাসপাতাল চত্বরে জানাজা শেষে শিশুটির লাশ নন্দিগ্রামে এবং অবসরপ্রাপ্ত কর্মকর্তার লাশ গাইবান্ধার গোবিন্দগঞ্জের শালমারা নীলকণ্ঠপুরের তার পারিবারিক গোরস্থানে দাফন করে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন