সোমবার | আগস্ট ১০, ২০২০ | ২৬ শ্রাবণ ১৪২৭

খবর

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো ১৬৭

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে নতুন করে ১৬৭ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গত মঙ্গলবার ৯৬৫টি নমুনা পরীক্ষা করে এসব রোগী শনাক্ত হয়। নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৯৩১। গতকাল জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে তথ্য জানানো হয়।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, মঙ্গলবার স্থানীয় ছয়টি এবং কক্সবাজারের একটি ল্যাবে ৯৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সরকারিভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৯০টি নমুনা পরীক্ষা করে ৪৫ জন, বিআইটিআইডিতে ৮৬টি নমুনা পরীক্ষা করে ১৮ জন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২০৫টি নমুনা পরীক্ষা করে ২২ জন নতুন করোনা রোগী পাওয়া যায়। তিনদিন বন্ধ থাকার পর এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৫০টি নমুনা পরীক্ষা করা হলেও নতুন রোগী পাওয়া যায়নি। আর কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৩টি নমুনা পরীক্ষা করে পাঁচজন করোনা রোগী পাওয়া যায়।

বেসরকারিভাবে ইম্পেরিয়াল হাসপাতালে ১৭৬টি নমুনা পরীক্ষা করে ২৭ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৫টি নমুনা পরীক্ষা করে ৫০ জন করোনা রোগী শনাক্ত হয়।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে নমুনা পরীক্ষা আবারো বেড়েছে। কয়েক দিনের মধ্যে গত মঙ্গলবার সর্বাধিক ৯৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করোনা রোগী পাওয়া গেছে ১৬৭ জন। এর মধ্যে ১০৯ জন নগরীর ৫৮ জন উপজেলার বাসিন্দা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন