রবিবার | আগস্ট ০৯, ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

খবর

শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

নিজস্ব প্রতিবেদক

আজ ১৬ জুলাই। ২০০৭ সালের এই দিনে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়। সেদিন ভোরে আইনশৃঙ্খলা বাহিনীর দুই সহস্রাধিক সদস্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার বাসভবন সুধা সদন ঘেরাও করে। সকাল সাড়ে ৭টার দিকে যৌথবাহিনীর সদস্যরা একটি মামলায় আওয়ামী লীগ সভাপতিকে গ্রেফতার করে সুধা সদন থেকে বের করে নিয়ে আসে এবং ঢাকার সিএমএম আদালতে হাজির করে।

গ্রেফতার হওয়ার পর দীর্ঘদিন জাতীয় সংসদে স্থাপিত বিশেষ সাব-জেলে কারারুদ্ধ থাকেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ২০০৮ সালের ১১ জুন আট সপ্তাহের জামিনে মুক্তি দেয়া হয় তাকে। মুক্তি পেয়েই চিকিৎসার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র যান তিনি। চিকিৎসা শেষে সেখান থেকে একই বছরের নভেম্বর দেশে ফেরেন শেখ হাসিনা। কয়েক দফায় জামিনের মেয়াদ বাড়ানোর পর দেশে ফিরলে তাকে স্থায়ী জামিন দেয়া হয়।

দিবসটি উপলক্ষে আওয়ামী লীগের উদ্যোগে নানা আয়োজন থাকলেও বছর বৈশ্বিক মহামারী করোনার কারণে সৃষ্ট সংকটে সব ধরনের জনসমাগমপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পরিহার করা হয়েছে। তাই শেখ হাসিনার কারাবন্দি দিবসে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে যার যার অবস্থান থেকে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করে পরম করুণাময়ের কাছে দেশবাসীকে প্রার্থনা করার আহ্বান জানিয়েছে দলটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন