সোমবার | আগস্ট ১০, ২০২০ | ২৬ শ্রাবণ ১৪২৭

দেশের খবর

বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারডুবি তিন জেলের মরদেহ উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি নোয়াখালী

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার গাঙ্গরিয়ার চর এলাকার বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারডুবির ঘটনায় তিন জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। সময় আরো ১১ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। গত মঙ্গলবার রাত ৮টার দিকে ট্রলারডুবি ঘটনার পর গতকাল ভোর পর্যন্ত চলে উদ্ধার অভিযান। তবে উদ্ধার অভিযানে কোস্ট গার্ড, নৌ-পুলিশ বা সরকারি কোনো দপ্তরের অংশগ্রহণ ছিল না।

নিহত জেলেরা হলেন সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা গ্রামের নিরঞ্জন দাসের ছেলে শুকলব দাস (২৫), নোয়াপাড়া গ্রামের অর্জুন চন্দ্র দাসের ছেলে সৌরভ (২৩) হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নের দাসপাড়া গ্রামের মণিন্দ্র কুমার দাসের ছেলে প্রাণনাথ দাস (৫০) অন্য জীবিত উদ্ধার হওয়া ১১ জেলের বাড়ি সুবর্ণচর উপজেলায়।

জানতে চাইলে হাতিয়া কোস্ট গার্ডের ইনচার্জ লে. বিশ্বজিৎ বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, মধ্যরাতের দিকে জেলেরা তাদের বিষয়টি জানানোর সঙ্গে সঙ্গে কোস্ট গার্ড ঘটনাস্থলে রওনা হয়। কিন্তু পথ অনেক বেশি হওয়ায় এবং সাগর উত্তাল থাকায় তাদের পৌঁছানোর আগেই ডুবে যাওয়া ট্রলারসহ জেলেদের উদ্ধার করে অন্য জেলেরা। তবে কোস্ট গার্ডের একটি টিম বিকালে চেয়ারম্যান ঘাটে গিয়ে স্থানীয় পুলিশের সহায়তায় জীবিত জেলেদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন