রবিবার | আগস্ট ০৯, ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

খবর

চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ১৬৭

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে নতুন করে ১৬৭ জনের শরীরে নভেল করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। ৮৫৬টি নমুনা পরীক্ষা করে এসব রোগী পাওয়া যায়। নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৭৬৪। তবে দুইদিনে জেলায় করোনায় কারো মৃত্যু হয়নি। গতকাল জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয় জানায়, সর্বশেষ স্থানীয় পাঁচটি এবং কক্সবাজারের একটি ল্যাবে চট্টগ্রামের ৮৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সরকারিভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৭৭টি নমুনা পরীক্ষা করে ৪০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৯২টি নমুনা পরীক্ষা করে ২৩ জন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ২৫ জন করোনা রোগী পাওয়া যায়। আর কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৮টি নমুনা পরীক্ষা করে চারজনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়।

বেসরকারিভাবে ইম্পেরিয়াল হাসপাতালে ২৬৭টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৪টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৮৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ১৬৭ জন। এদের মধ্যে নগরে ৯৬ জন এবং উপজেলায় ৭১ জন। নিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৭৬৪।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন