বৃহস্পতিবার | আগস্ট ০৬, ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

খবর

বাংলাদেশ বিমানকে এক কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব

নিজস্ব প্রতিবেদক

উড়োজাহাজে জীবাণুনাশক ওষুধ না ছিটিয়ে স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় রাষ্ট্রায়ত্ত্ব বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ৪ লাখ ৫০ হাজার সৌদি রিয়াল জরিমানা করেছে সৌদি আরব কর্তৃপক্ষ। এ ঘটনার অনুসন্ধানে ৩ সদস্যের তদন্ত কমিটি করেছে বাংলাদেশ বিমান। কমিটিকে ৩০ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস সূত্রে জানা গেছে, সাড়ে ৪ লাখ সৌদি রিয়াল জরিমানা যা বাংলাদেশী মুদ্রায় ১ কোটি ১ লাখ ৭৩ হাজার ৫০০ টাকা। এই ঘটনায় দায়ীদের চিহ্নিত করা ও ভবিষ্যতে এ ধরনের ঘটনা রোধে সুপারিশ দিতে কমিটি করা হয়েছে। 

বিমানের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমদের স্বাক্ষরিত অফিস আদেশে ১১ জুলাই এ কমিটি করা হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে বিমানের ব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস (এয়ারপোর্ট সার্ভিসেস) মো. গোলাম সারওয়ার, সদস্য সচিব করা হয়েছে সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) মো. মাছুদুল হাছান। সদস্য হিসেবে আছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপ ব্যবস্থাপক (অর্থ) প্রণব কুমার বড়ুয়া। 

আদেশে বলা হয়েছে, কমিটি প্রয়োজনে যে কোন কর্মকর্তাকে সদস্য হিসেবে ‘বো অপ্ট’ করতে পারবেন। সৌদি আরবে কোনদিন স্বাস্থ্যবিধি ভাঙার ঘটনা ঘটেছে তা আদেশে উল্লেখ্য করা হয়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন