মঙ্গলবার | আগস্ট ১১, ২০২০ | ২৭ শ্রাবণ ১৪২৭

টকিজ

করোনা অমিতাভের রুটিন ভাঙতে পারেনি

ফিচার ডেস্ক

করোনা আক্রান্ত অমিতাভ বচ্চন ভর্তি আছেন মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে। হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে বিগ বিকে। নিজেই নন, সঙ্গে পরিবারের একাধিক সদস্যও করোনা আক্রান্ত। কিন্তু এমন কঠিন পরিস্থিতিও বদলাতে পারেনি অমিতাভকে। অব্যাহত আছে তার ফেসবুক, টুইটার বার্তা। এক দশকের বেশি সময় ধরে লেখালেখি তিনি নিয়মিতভাবে করে যাচ্ছেন। করোনাও তার রুটিনে ব্যাঘাত ঘটাতে পারেনি। ভক্তরা বলছেন, এমন মহামারীও বিগ বিকে দূরে রাখতে পারেনি তার প্রিয় মাইক্রোব্লগিং সাইট কিংবা ব্লগ থেকে।

তার এবং পরিবারের মঙ্গল কামনায় দেশ-বিদেশ থেকে যে পরিমাণ শুভেচ্ছাবার্তা আসছে, তাতে আবেগাক্রান্ত অমিতাভ। তিনি অনুরাগীদের টুইট বার্তায় ধন্যবাদ জানাতে ভোলেননি। তিনি লিখেছেন, সবার প্রার্থনা, শুভকামনার জবাব ব্যক্তিগতভাবে দেয়া সম্ভবপর নয়। তবে অভিষেক, ঐশ্বরিয়য়, আরাধ্য আমার জন্য সবাই যে চিন্তা, ভালোবাসা শুভকামনা পাঠিয়েছেন তা সত্যিই অভাবনীয়। মন থেকে সবার কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

নানাবতী হাসপাতাল সূত্রের শেষ খবর অনুযায়ী অমিতাভের শারীরিক অবস্থা স্থিতিশীল। অভিষেক বচ্চন একেবারেই স্বাভাবিক রয়েছেন। তার হালকা উপসর্গ রয়েছে। তবে সব ঠিকঠাক থাকলে অভিষেককে সোমবরাই হাসপাতাল থেকে ছুটি দেয়া হতে পারে।


নিজের করোনা আক্রান্ত হওয়ার খবরও শনিবার রাতে টুইটারে নিজেই দিয়েছিলেন ৭৭ বছরের বিগ বি। সে সময় তিনি জানান, করোনা পজিটিভ ধরা পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবার তার বাড়িতে যারা কাজ করেন, তাদেরও পরীক্ষা হয়েছে। গত ১০ দিনে তার সংস্পর্শে যারা এসেছিলেন, সবাইকে করোনা পরীক্ষা করে নেয়ার অনুরোধও জানান তিনি।

অন্যদিকে অমিতাভ করোনা আক্রান্ত হয়েছেন এমন খবর পাওয়ার পর থেকে উদ্বিগ্ন ভক্তরা সময় পার করছেন তার আরোগ্য প্রার্থনায়। রোববার সকাল থেকেই ভারতের নানা প্রান্তে অমিতাভের সুস্থতা কামনায় শুরু হয়েছে যজ্ঞ।

রক্তমাংসের মানুষ অমিতাভ বচ্চন ভক্তদের কাছে যেন দেবতা কলকাতায় বলিউডের শাহেনশার নামে একটি মন্দিরও রয়েছে। ২০০১ সালে মন্দির তৈরি হয় কলকাতায়। বন্ডেল গেটে ক্যালকাটা কেমিক্যালের মার্গো ফ্যাক্টরির পাশেই মন্দিরের অবস্থান। নিয়ম মেনে প্রতিদিন সকাল-সন্ধ্যা আরতি হয় মন্দিরে, বিতরণ হয় প্রসাদও। নানা রকম সামাজিক কল্যাণমূলক কাজেও নিজেদের যুক্ত করেছেন অমিতাভের অনুরাগীরা।

ভারতের বিভিন্ন অঞ্চলের মতো কলকাতায়ও অমিতাভ বচ্চনকে স্মরণ করে হোম-যজ্ঞ হয়েছে। অল বেঙ্গল অমিতাভ বচ্চন ফ্যানস অ্যাসোসিয়েশন আয়োজন করেছে শিব পূজার।

মধ্যপ্রদেশের উজ্জয়ীনে অমিতাভের সুস্থতার প্রার্থনায় আয়োজন হয়েছে পূজার। মুম্বাইয়ের কান্দিবালী ওয়েস্টের হনুমান মন্দিরেও অনুষ্ঠিত হয়েছে নানা ধর্মীয় আচার অনুষ্ঠান।

 

সূত্র: হিন্দুস্তান টাইমস

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন