শুক্রবার | আগস্ট ০৭, ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

যাত্রী ও চালকদের নিরাপত্তায় উবারের নতুন সেফটি ফিচার

নিজস্ব প্রতিবেদক

অন-ডিমান্ড ট্যাক্সি সেবাদাতা উবার জনজীবন স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে লাখ লাখ মানুষের যাতায়াতের সুবিধা সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে বাংলাদেশের যাত্রী চালকদের জন্য কভিড-১৯ সংক্রান্ত বিভিন্ন সেফটি ফিচার নীতিমালা প্রণয়ন করেছে। এরই অংশ হিসেবে গতকাল যাত্রী চালকদের জন্য নতুন একটি সেফটি ফিচার চালু করেছে প্রতিষ্ঠানটি।

উবারের নতুন নিরাপত্তা নীতিমালায় চালক যাত্রী উভয়ের জন্য একটি পারস্পরিক গো অনলাইন চেকলিস্ট, বাধ্যতামূলক মাস্ক ব্যবহার, চালকদের জন্য বাংলাদেশে প্রথম যাত্রার আগেই মাস্ক পরা হয়েছে কিনা তা যাচাইকরণ সেলফি, যাত্রা শেষে ফিডব্যাক দেয়া ট্রিপ বাতিল করার নতুন ফিচার আনা হয়েছে। সংকটকালীন মুহূর্তে যেন প্রত্যেক উবার ব্যবহারকারী প্রতি ট্রিপে সুরক্ষিত নিরাপদ থাকেন, তা নিশ্চিত করার লক্ষ্যে নতুন নীতিমালা করা হয়েছে। লক্ষ্যে উবার চালকদের বিনা মূল্যে ৫০ লাখ টাকার মাস্ক স্যানিটাইজারের মতো সুরক্ষা সামগ্রী বিতরণ করছে।

উবারের বিবৃতিতে বলা হয়, চালক যাত্রীরা উবার অ্যাপে কিছু নতুন সংযোজন দেখতে পাবেন। যেমন যাত্রা করার আগে একটি নতুন গো অনলাইন চেকলিস্টের মাধ্যমে চালকদের কাছে জানতে চাওয়া হবে যে তারা সুরক্ষা নিশ্চিত করতে যথাযথ পদক্ষেপ নিয়েছেন কিনা এবং মাস্ক পরেছেন কিনা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন