বৃহস্পতিবার | আগস্ট ০৬, ২০২০ | ২১ শ্রাবণ ১৪২৭

খেলা

প্রত্যাবর্তনের টেস্ট জিতল ওয়েস্ট ইন্ডিজ

বণিক বার্তা ডেস্ক

করোনাভাইরাসের কারণে দীর্ঘ বিরতি শেষে আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তনের ম্যাচটি জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ। সাউদাম্পটন টেস্টে তারা চার উইকেটে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ডকে। 

শনিবার পঞ্চম ও শেষ দিন ২০০ রানের টার্গেট তাড়া করতে নেমে জার্মেইন বø্যাকউডের ৯৫ রানের ইনিংসে ভর দিয়ে জয়ের বন্দরে নোঙর করে ক্যারিবীয়রা। জোফরা আর্চার তিনটি ও স্টোকস দুটি উইকেট নেন।

এর আগে ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত ৩১৩ রানে গুটিয়ে যায়। এতে অতিথি দলের চেয়ে ১৯৯ রানে এগিয়ে থাকে বেন স্টোকসের ইংল্যান্ড। ২০০ রানের টার্গেট তাড়া করতে নেমে মাঝে মধ্যে পরীক্ষার মুখে পড়লেও ঠিকই বাধা উতড়ে যায় জেসন হোল্ডারের দল।    

জয় শেষে হোল্ডার বলেন, ‘আমি সত্যিই অনেক আনন্দিত। ছেলেরা কঠোর পরিশ্রম করেছে এবং এই জয় তারই পুরস্কার। আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনে এটি দারুণ সূচনা। সিরিজেও আমাদের সংহত অবস্থান তৈরি হলো।’

ইংল্যান্ডের ভারপ্রাপ্ত দলনায়ক স্টোকস বললেন, ‘আমরা কখনো কখনো দারুণ অবস্থানে ছিলাম এবং ব্যাট হাতে ৩৫০ কিংবা ৪০০ রান করে ফেলতে পারতাম, যদিও আমরা তা করতে যথেষ্ট অবিচল ছিলাম না। এটা ছিল খুবই হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচ। টেস্ট পাঁচদিনে গড়ানো দারুণ ব্যাপার। এখানে যে মানের ক্রিকেট হয়েছে তা দুর্দান্ত।’

১৬ জুলাই শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট, ২৪ জুলাই থেকে তৃতীয় ও শেষ টেস্ট; দুটি টেস্টই ম্যানচেস্টারে। 

সংক্ষিপ্ত স্কোর: ইংল্যান্ড ২০৪ (হোল্ডার ৬/৪২) ও ৩১৩ (ক্রলে ৭৬, গ্যাব্রিয়েল ৫/৭৫)। ওয়েস্ট ইন্ডিজ ৩১৮ (ব্র্যাথওয়েট ৬৫) ও ২০০/৬ (ব্ল্যাকউড ৯৫)। ফল: ওয়েস্ট ইন্ডিজ চার উইকেটে জয়ী। ম্যাচসেরা: শ্যানন গ্যাব্রিয়েল (ওয়েস্ট ইন্ডিজ)। 

সূত্র: বিবিসি ও ক্রিকইনফো

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন