মঙ্গলবার | আগস্ট ১১, ২০২০ | ২৭ শ্রাবণ ১৪২৭

দেশের খবর

আওয়ামী লীগের দুই পক্ষের কর্মসূচি ঘিরে বরিশালে ১৪৪ ধারা জারি

বণিক বার্তা প্রতিনিধি বরিশাল

বরিশালের হিজলা উপজেলা থেকে চারটি মৌজা কেটে মেহেন্দীগঞ্জ উপজেলার সঙ্গে সম্পৃক্ত করার প্রতিবাদে এবং মেঘনা নদীর ভাঙনরক্ষায় পদক্ষেপ গ্রহণের দাবিতে হিজলা উপজেলা আওয়ামী লীগের দুটি পক্ষ একই স্থানে মানববন্ধন সমাবেশের আয়োজন করে। এরই পরিপ্রেক্ষিতে পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। গত শনিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আদেশ জারি করেন।

জানা গেছে, গতকাল সকাল ১০টায় হিজলা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপু, বরিশাল মহানগর আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আফজালুল করিম উপজেলা আওয়ামী লীগ নেতা মইনুদ্দিন চিশতিসহ দলীয় নেতাকর্মীরা উপজেলা পরিষদ মাঠে কর্মসূচি পালনের আয়োজন করেন। একই দাবিতে বর্তমান উপজেলা চেয়ারম্যান বেলায়েত ঢালী, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন, বড়জালিয়া ইউপি চেয়ারম্যান পণ্ডিত সাহাবুদ্দিনসহ দলীয় নেতাকর্মীরা উপজেলার বাসস্ট্যান্ডের বঙ্গবন্ধু ম্যুরালের সামনে মানববন্ধন সমাবেশ আয়োজনের ঘোষণা দেয়। উভয় কর্মসূচি পাশাপাশি হওয়ায় আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় দুটি কর্মসূচিই বন্ধ করার জন্য ১৪৪ ধারা জারি করে রাতে মাইকিং করা হয়।

হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ জানান, দুটি গ্রুপ একই সময় একই স্থানে মানববন্ধন কর্মসূচির আয়োজন করায় আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিবেশ শান্ত রাখার জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন