ভিসা ও অ্যামেক্স ক্রেডিট কার্ড

খরচ ছাড়াই বিল পরিশোধ করা যাবে বিকাশে

নিজস্ব প্রতিবেদক

বাড়তি কোনো খরচ ছাড়াই করোনাকালীন বিকাশে ভিসা অ্যামেক্স ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করতে পারছেন গ্রাহকরা। এছাড়া জুলাই-আগস্ট মাসজুড়ে ক্রেডিট কার্ডের বিলের পরিমাণের ওপর শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক অফারও দিচ্ছে বিকাশ। অফার চলাকালীন একজন গ্রাহক সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন। ফলে গ্রাহক ২০ হাজার টাকা পর্যন্ত ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করতে পারছেন বাড়তি কোনো খরচ ছাড়াই। গতকাল বিকাশ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ব্যাংকে গিয়ে লাইনে দাঁড়ানোর ঝামেলা এড়িয়ে যেকোনো সময় যেকোনো স্থান থেকে খুব সহজেই বিকাশে অ্যামেক্স বা ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করা যায়। ফলে নির্দিষ্ট তারিখের মধ্যে ক্রেডিট কার্ডের বিল পরিশোধ এখন গ্রাহকের হাতের মুঠোয়। এমনকি গ্রাহক প্রয়োজনে অ্যাড মানি সেবা ব্যবহার করে যেকোনো ভিসা বা মাস্টার কার্ড থেকে টাকা আনতে পারেন বিকাশে। তাছাড়া ১৪টি ব্যাংকের অনলাইন ব্যাংকিং বা অ্যাপ থেকে বিকাশ অ্যাকাউন্টে অ্যাড মানি করতে পারেন গ্রাহক।

বিকাশের মাধ্যমে ক্রেডিট কার্ডের বিল পরিশোধের সেবা করোনাকালীন এই সময়ে গ্রাহককে নিরাপদ রাখার পাশাপাশি ব্যাংকের কাউন্টারেও বাড়তি মানুষের উপস্থিতি কমাতে ভূমিকা রাখছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বিকাশ অ্যাপের মূল মেনু থেকে পে বিল আইকনে ট্যাপ করে সিটি ব্যাংক অ্যামেক্স ক্রেডিট কার্ড বিল এবং ভিসা ক্রেডিট কার্ড বিল অপশন দুটি থেকে গ্রাহককে তার কার্ডটি নির্বাচন করতে হয়। পরের ধাপে ক্রেডিট কার্ড নম্বর, বিলের পরিমাণ এবং শেষে বিকাশ পিন দিলেই বিল পরিশোধ প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্রভিত্তিক মানি ইন মোশন, বিশ্বব্যাংক গ্রুপের অন্তর্গত ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন অ্যান্ট ফিন্যান্সিয়ালের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, যা ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন