‘অথবা ডটকম’-এ মিলছে কোরবানির পশু

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়িয়ে ঘরে বসেই ক্রেতার হাতে কোরবানির পশু পৌঁছে দিতে অনলাইনে কোরবানির পশুর মেলা চালু করেছে দেশের জনপ্রিয় -কমার্স সাইট অথবা ডটকম ক্রেতারা তাদের পছন্দ অনুযায়ী কোরবানির পশু অর্ডার করলে নির্দিষ্ট সময়ে তা পৌঁছে দেবে অথবা ডটকম। কোরবানির পশুর জন্য অথবা ডটকমের সাইটে আগামী ২৫ জুলাই পর্যন্ত অর্ডার করা যাবে। এছাড়া অথবা ডটমের হেলপ লাইন ০৯৬১৩৮০০৮০০ নম্বরে ফোন করেও কোরবানির পশুর অর্ডার করা যাবে।

বিষয়ে অথবা ডটকমের হেড অব বিজনেস মাহমুদুল হক উল্লাস বলেন, নভেল করোনাভাইরাসের সময়ে যারা ভিড় ঠেলে দরদাম করে হাট থেকে পশু কিনে আনার ঝামেলা থেকে দূরে থাকতে চান, তাদেরকে স্বস্তি দিতে আমরা উদ্যোগ হাতে নিয়েছি। পশুর প্রাপ্যতার ওপর ভিত্তি করে আজ থেকে ২৫ জুলাই পর্যন্ত যেকোনো ক্রেতা অথবা ডটকমের সাইটে গিয়ে পছন্দ করে কোরবানির পশু অর্ডার করতে পারবেন। এটি শুধু ঢাকার ক্রেতাদের জন্য প্রযোজ্য। 

তিনি আরো বলেন, ক্রেতাদের কথা বিবেচনা করে আমরা গরু ছাগল বিক্রির ব্যবস্থা নিয়েছি। পশুগুলো কোনো প্রকার রাসায়নিক বা ইনজেকশন প্রয়োগ করা ছাড়া সম্পূর্ণ অর্গানিক উপায়ে লালনপালন করা হয়েছে।

দেশী, ইন্ডিয়ান, নেপালি, অস্ট্রেলিয়ান, দেশী অক্সসহ প্রায় ১০ জাতের গরু পাওয়া যাবে অথবা ডটকমে। যেগুলোর দাম পড়বে ৭৬ হাজার থেকে শুরু করে সর্বোচ্চ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া ছাগল হাজার টাকা থেকে বিভিন্ন দামে পাওয়া যাবে।

অথবা ডটকমের বিজনেস ডেভেলপমেন্টের সহকারী ব্যবস্থাপক কাজী কাওছার সুইট বলেন, ক্রেতারা পণ্য অর্ডার করলে ২০ শতাংশ অগ্রিম মূল্য পরিশোধ করতে হবে। ডেবিট কিংবা ক্রেডিট কার্ড মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে মূল্য পরিশোধ করা যাবে। এছাড়া রয়েছে ক্যাশ অন ডেলিভারি বা পণ্য হাতে বুঝে পেয়ে বাকি টাকা পরিশোধের সুবিধা। একজন ক্রেতা চাইলে খামার গিয়ে কোরবানির পশু দেখে আসতে পারবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন