ভাইবারে এল গুড ভাইবস বট

বণিক বার্তা ডেস্ক

ইনস্ট্যান্ট মেসেজিং ভয়েস ওভার আইপি সেবা ভাইবারগুড ভাইবস বটনামে সম্পূর্ণ নতুন বিনোদনমূলক একটি বট চালু করছে। ভাইবার ব্যবহারকারীরা https://vb.me/goodvibes_bot_vxzy লিংকে ক্লিক করে গুড ভাইবস বট ব্যবহার করতে পারবেন। অ্যাপের মাধ্যমেই বট ব্যবহার করা যাবে। চমত্কার সব গেম, ফ্রি স্টিকার ব্যবহারের সুযোগ ভাইবার আউট ক্রেডিট সুবিধার ফলে মেসেজিং অ্যাপটি সম্পূর্ণ নতুনভাবে উপভোগ করা যাবে।

বর্তমানে সামাজিক দূরত্ব বজায় রাখার সময় গুড ভাইবস বটের মাধ্যমে ব্যবহারকারী তাদের
বন্ধুদের সঙ্গে যুক্ত থাকতে এবং মুহূর্তগুলো আনন্দময় করে তুলতে পারবেন। বটের মাধ্যমে ব্যবহারকারী নিজেদের অ্যাভাটার তৈরি করে পছন্দের গেম খেলতে পারবেন। এছাড়াও গুড ভাইবস বট ব্যবহারের মাধ্যমে বন্ধুরা একে
অন্যের ডিজিটাল স্ল্যাম বুক তৈরি পূরণের পাশাপাশি খেলায় আমন্ত্রণ জানাতে পারবে। বাস্কেটবল, হোয়্যাক মোল ইন দ্য হোল, চপ চপ, স্প্ল্যাশ এবং এগ পার্টির মতো গেমগুলো বর্তমান পরিস্থিতিতে বন্ধুদের সঙ্গে উপভোগ্য সময় কাটানোর জন্য ভাইবার ব্যবহারকারীদের অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করবে।

ভাইবারের বিবৃতিতে বলা হয়, বট ব্যবহারকারীর ইতিবাচক মনোভাব তৈরির পাশাপাশি তাদের জন্য পুরস্কারেরও ব্যবস্থা করবে। ভালো স্কোর করে সাপ্তাহিক লিডারবোর্ডে নিজের নাম তুলতে পারলে পুরস্কার হিসেবে থাকছে বিনা মূল্যে অ্যানিমেটেড মিউজিক্যাল স্টিকার প্যাক। এছাড়া খেলায় শীর্ষ ১০ স্কোরধারীর জন্য থাকছে ভাইবার আউট ব্যবহারে প্রতি মাসে ডলার জিতে নেয়ার সুযোগ।

বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাস সংক্রমিত হয়ে সৃষ্ট রোগ কভিড-১৯ আক্রান্ত মহামারী আকার ধারণ করেছে। পরিস্থিতি মোকাবেলায় অনেক প্রতিষ্ঠান কর্মীদের বাসায় থেকে কাজ করার পরামর্শ দিয়েছে। বাংলাদেশেও একাধিক প্রতিষ্ঠানের কর্মীদের বাসায় থেকে কাজ
করার নির্দেশনা দেয়া হয়েছে। চলমান উদ্বেগজনক পরিস্থিতি মোকাবেলা, জনসাধারণকে প্রিয়জনের সঙ্গে যুক্ত থাকা এবং প্রতিষ্ঠানের কর্মীরা যাতে বাসায় থেকে নির্বিঘ্নে কাজ চালিয়ে নিতে পারেন, সেজন্য
মেসেজিং অ্যাপ ভাইবার বাড়তি সুবিধা যুক্ত করেছে। সম্প্রতি ভাইবার গ্রুপ কলে সর্বোচ্চসংখ্যক অংশগ্রহণকারীর সংখ্যা বাড়িয়ে দ্বিগুণ করা হয়েছে। ফলে ভাইবারে এখন একযোগে ২০ জন গ্রুপ কলে অংশ নিতে পারবেন।

বিশেষজ্ঞরা নভেল করোনাভাইরাস সংক্রমণ এড়াতে বড় ধরনের জমায়েত এড়িয়ে চলতে পরামর্শ দিচ্ছেন। বৃহৎ প্রতিষ্ঠানগুলো ঝুঁকি এড়াতে গ্রুপ কলে অংশ নিয়ে কাজ চালিয়ে নিচ্ছে। এরই অংশ হিসেবে গ্রুপ কলে সর্বোচ্চ অংশগ্রহণকারীর সংখ্যা বাড়িয়েছে ভাইবার কর্তৃপক্ষ।

এর আগে বাংলাদেশে সর্বসাধারণের করোনার ঝুঁকি নির্ণয়ের জন্য ভাইবার বটে লাইভ করোনা টেস্ট সুবিধা এনেছিল ভাইবার। স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষজ্ঞ এবং এমসিসির সহায়তায় তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে পরীক্ষামূলকভাবে চালু হওয়া ভাইবার বটের সাহায্যে যে কেউ তার করোনা ঝুঁকির মাত্রা করণীয় সম্পর্কে জানতে পারছেন। এলআইসিটি প্রকল্পের আইটি-আইটিইএস পলিসি অ্যাডভাইজার সামি আহমেদ ভাইবার বট চালু কার্যক্রমের সমন্বয় করেন।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন