দেশের প্রথম থ্রিলার অডিও সিরিজ ‘পাতালপুর’

ফিচার প্রতিবেদক

দেশের প্রথম গ্লোবাল মিউজিক স্ট্রিমিং অ্যাপ স্বাধীন লক্ষাধিক বাংলা ইংরেজি গান নিয়ে যাত্রা করে চলতি বছর জানুয়ারিতে। চলমান করোনাকালেই অ্যাপটি গানের বাইরে নিজেদের আলোচনায় এনেছে নাভিদ মাহমুদের কমেডি শো আর ভূত ডট কম নামের অনুষ্ঠান দুটি প্রচার করে।

এবার স্বাধীন আনছে বিশেষ সিরিজ পাতালপুর এটি নির্ধারিত হচ্ছে ১৮ বছর অতিক্রম করা সাহসী শ্রোতাদের জন্য। না, অশ্লীল কিছু নয়। তবে সত্য ঘটনার রেশ

ধরে রোমাঞ্চকর থ্রিলারে সাজানো হয়েছে  সিরিজ।

স্বাধীনের সিইও সাবিরুল হক জানান, প্ল্যাটফর্মটির মূল পরিচয় উদ্দেশ্য বাংলা গানের বিশ্বায়ন। এর মধ্যে পেয়েছেন আশাতীত ফলাফলও। মাত্র ছয় মাসের মাথায় প্রতিদিন বিশ্বের প্রায় ছয় লাখ শ্রোতা স্বাধীনে কান পাতে। গোটা বিশ্বে ছড়িয়ে থাকা শ্রোতাদের গানের পাশাপাশি নতুন কিছু দেয়ার লক্ষেই অডিও-মিউজিক থ্রিলার সিরিজ পাতালপুর তৈরি করা হয়েছে, যা দেশে আগে হয়নি।

সাবিরুল হক বলেন, বই পড়লে, গল্প বা গান শুনলে আমরা নিজের মতো একটা দৃশ্যপট তৈরি করি মনের ভেতর। আমি চাই স্বাধীনের শ্রোতাদের মনেও সে রকম ক্রাইম-থ্রিলার ব্যাপারটা একটু জায়গা করে নিক পাতালপুর পডকাস্ট সিরিজ শোনার মধ্য দিয়ে।

১০ জুলাই পাতালপুর অডিও সিরিজের একটি টিজার উন্মুক্ত হয়েছে স্বাধীন অ্যাপের ফেসবুক পেজে। নতুন ধরনের অভিজ্ঞতা নেটিজেনদের মধ্যে আগ্রহের সৃষ্টি করেছে। পাতালপুর সিরিজে কী থাকবে? সাবিরুল হক জানান, সত্য ঘটনার ছায়া অবলম্বনে সিরিজটি তৈরি হয়েছে, যেখানে একটি সিজনে থাকছে অনেক পর্ব। তবে সিরিজের সব চরিত্র কাল্পনিকস্বাধীন সূত্র জানিয়েছে, সিরিজটির সম্প্রচার শুরু হবে আগস্টে। সপ্তাহে একটি পর্ব। প্রতিটি পর্ব ঘণ্টার, যেখানে থাকবে সমাজের নানা অপরাধ বা অসংগতির অডিও পডকাস্ট। সিরিজটি স্বাধীন মিউজিক অ্যাপে শোনা যাবে। অ্যাপটি ডাউনলোড করা যাবে গুগল প্লে অ্যাপ স্টোর থেকে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন