রবিবার | আগস্ট ০৯, ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

খবর

স্বাস্থ্য অধিদফতর বর্ণিত ‘উর্ধ্বতন কর্তৃপক্ষ’-এর ব্যাখ্যা চায় স্বাস্থ্য মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক

মন্ত্রণালয়ের ‘উর্ধ্বতন কর্তৃপক্ষের’ নির্দেশে স্বাস্থ্য অধিদফতর রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি করেছে- স্বাস্থ্য অধিদফতরের এমন বক্তব্যের বিষয়ে ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদের কাছে পাঠানো এক চিঠিতে আগামী তিন কার্যদিবসের মধ্যে এ বিষয়ে ব্যাখ্যা জানাতে বলা হয়েছে। 

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, গণমাধ্যমে প্রকাশিত স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তির বিষয়ে মন্ত্রণালয়ের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে স্বাস্থ্য অধিদফতর রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি করেছে।

চিঠিতে আরো বলা হয়, যে কোনো হাসপাতালের সঙ্গে চুক্তি পূর্বে তা সরেজমিনে পরিদর্শন, হাসপাতাল পরিচালনার অনুমতি, পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজনীয় যন্ত্রপাতি, জনবল ও ল্যাব ফ্যাসিলিটিজ ইত্যাদি বিশ্লেষণ করে উপযুক্ততা বিবেচিত হলেই কভিড পরীক্ষা বা চিকিৎসা কার্যক্রম পরিচালনার জন্য চুক্তি সম্পন্ন করার সুযোগ রয়েছে। 

চিঠিতে বলা হয়েছে. 'রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তির পূর্বে কী কী বিষয় বিবেচনা করা হয়েছিল, চুক্তি করার পর উদ্ধৃত শর্তসমূহ প্রতিপালনে কী কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল এবং উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা বলতে কী বোঝানো হয়েছে তার সুস্পষ্ট ব্যাখ্যা আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রদান করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, গতকাল শনিবার গণমাধ্যমে স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে স্বাস্থ্য অধিদফতর হালনাগাদ লাইসেন্স না থাকা সত্ত্বেও রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি করে।

>> মন্ত্রণালয়ের নির্দেশেই রিজেন্টের সঙ্গে চুক্তি: স্বাস্থ্য অধিদফতর

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন