রবিবার | আগস্ট ০৯, ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

খবর

পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক

অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদুল ইসলাম পাপুলের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তার স্ত্রী সেলিনা ইসলাম ও স্ত্রীর বোন জেসমিন প্রধানকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ দুদকের উপপরিচালক মো. সালাহউদ্দীন স্বাক্ষরিত একটি তলবি নোটিশ তাদেরকে পাঠানো হয়েছে বলে দুদক সূত্রে জানা গেছে। 

দুদকের পাঠানো নোটিশে বলা হয়, ‍কাজী সহিদ ইসলাম পাপুল, সংসদ সদস্য (লক্ষীপুর-২) ও পরিচালক, এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয়, ঢাকাসহ অন্যান্যদের বিরুদ্ধে অবৈধভাবে গ্রাহককে লোন বরাদ্দ করাসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ মানিলন্ডারিং করে বিদেশে পাচার এবং শত শত কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন সংক্রান্ত অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের  স্বার্থে  তাদের  বক্তব্য শ্রবণ ও  গ্রহণ করা প্রয়োজন। তাই  এই নোটিশে  অভিযোগের  বিষয়ে বক্তব্য প্রদানের লক্ষ্যে আগামী ২২ জুলাই দুদকের প্রধান কার্যালয়য়ে হাজির হওয়ার  জন্য বলা হয়। নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে অভিযোগের বিষয়ে  তাদের কোন বক্তব্য নেই বলেও ধরা হবে বলে দুদকের নোটিশে বলা হয়েছে। 

এর আগে গত ১৭ জুন পাপুল ও তার স্ত্রী সংসদ সদস্য শহীদ ইসলাম ও পরিবারের দু্ই সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারির জন্য পুলিশের বিশেষ শাখাকে (এসবি) অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছিল দুদক। 

পাপুল এরই মধ্যে বিদেশে অবস্থান করায় তার বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য চিঠিতে বলা ছিল। নিষেধাজ্ঞা পাওয়ার তালিকায় আরো ছিলেন পাপুলের মেয়ে ওয়াফা ইসলাম ও সেলিনার বোন জেসমিন।

এর আগে গত ৯ জুন দুদকের অনুসন্ধান কর্মকর্তা উপপরিচালক মো. সালাহউদ্দিনের পাঠানো চিঠিতে পাপুল, তার স্ত্রী, মেয়ে ও স্ত্রীর বোনের জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট, টিআইএন নম্বর, আয়কর বিবরণীসহ বেশকিছু নথিপত্র তলব করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন