মঙ্গলবার | আগস্ট ১১, ২০২০ | ২৭ শ্রাবণ ১৪২৭

দেশের খবর

‘মমতার দাওয়াই’ পাঠানো ইউএনও নিজেই করোনায় আক্রান্ত

বণিক বার্তা প্রতিনিধি, টাঙ্গাইল

টাঙ্গাইলের সখীপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা। উপজেলায় কারো করোনা সংক্রমণ শনাক্ত হলে ঝুড়ি ভর্তি মৌসুমী ফল নিয়ে হাজির হতেন তিনি। ঝুড়ির উপরে লেখা থাকতো ‘মমতার দাওয়াই’। তার দাবি, ফলের ঝুড়ি উপহার হিসেবে পেয়ে অনেকের মনোবল বেড়ে যায়। এবার এই নিজেই করোনায় আক্রান্ত হয়েছেন এই কর্মকর্তা। 

জেলার ১২টি উপজেলার ইউএনওদের মধ্যে তিনিই প্রথম করোনা সংক্রমিত শনাক্ত হলেন। গত বৃহস্পতিবার ইউএনওর স্বামী প্রকৌশলী ইসতিয়াক আহমেদও করোনা সংক্রমণ শনাক্ত হয়। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান আজ রোববার সকাল ১০টায় এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ আসমা আক্তার জানান, গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্বামীর করোনা শনাক্তের খবর নিশ্চিত হলে তিনি শুক্রবার তাঁর ছেলে, মা, গৃহ-পরিচারিকাসহ চারজন নমুনা দেন। আজ রোববার সকালে শুধু ইউএনও মহোদয়ের নমুনার ফলাফল পজেটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান বলেন, ইউএনও মহোদয়ের শরীরে এখনো জ্বর রয়েছে। খাবারের রুচি নেই। এছাড়াও তিনি খাবারের গন্ধ বুঝতে পারছেন না। তার বাসায় অক্সিজেনের সিলিন্ডার পৌঁছে দেওয়া হয়েছে।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদুজ্জামান বলেন, জেলাটিতে নতুন করে আরও ২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৯১৫ জনে। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজলোয় ছয়জন, মির্জাপুর ১৪ জন, বাসাইল দুজন করে, এছাড়া ধনবাড়ি,  সখীপুর, ও নাগরপুরে একজন করে রয়েছেন বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন