বৃহস্পতিবার | আগস্ট ১৩, ২০২০ | ২৯ শ্রাবণ ১৪২৭

খেলা

সাউদাম্পটনে কী ঘটবে আজ?

বণিক বার্তা ডেস্ক

প্রথম ইনিংসের ঘাটতি কাটিয়ে উঠে দারুণ পথে ছিল ইংল্যান্ড। যদিও শেষ সেশনের শেষ দিকে ৩০ রানের মধ্যে পাঁচ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। ৮ উইকেটে ২৮৪ রান নিয়ে চতুর্থ দিন মাঠ ছাড়া ইংল্যান্ড দুই ইনিংস মিলিয়ে এগিয়ে ১৭০ রানে। এই অবস্থায় ওয়েস্ট ইন্ডিজই ফেভারিট। তবে সাউদাম্পটন টেস্টের ভাগ্যে আসলে কী ঘটবে, তা জানতে অপেক্ষা করতেই হচ্ছে। পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু বাংলাদেশ সময় বেলা ৪টায়।

জ্যাক ক্রলে (৭৬) ও বেন স্টোকসের (৪৬) ব্যাটে ভর দিয়ে সংহত অবস্থান তৈরি করে ইংলিশরা। যদিও পরপর দুই ওভারে এ দুজনের বিদায় ব্যাকফুটে ঠেলে দেয় স্বাগতিকদের। এরপর দ্বিতীয় নতুন বলের সুবিধা আদায় করে নেয় অতিথিরা। ২৪৯/৩ থেকে দেখতে না দেখতেই ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ২৭৯/৮! শেষ পর্যন্ত ২৮৪/৮ সংগ্রহ নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

জোফরা আর্চার পাঁচ ও মার্ক উড এক রান নিয়ে অপরাজিত রয়েছেন। শ্যানন গ্যাব্রিয়েল তিনটি এবং আলজারি জোসেফ ও রোস্টন চেজ দুটি করে উইকেট নেন। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ইংলিশ অধিনায়ক স্টোকসের উইকেট শিকার করেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। আজ দিন শেষে কে হাসবেন শেষ হাসি, সেটাই এখন দেখার অপেক্ষা।

সংক্ষিপ্ত স্কোর: 

ইংল্যান্ড: ২০৪ ও ২৮৪/৮, ওয়েস্ট ইন্ডিজ: ৩১৮

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন