শনিবার | আগস্ট ১৫, ২০২০ | ৩১ শ্রাবণ ১৪২৭

খেলা

বার্সার জয়, অপেক্ষা বাড়ল রিয়ালের

বণিক বার্তা ডেস্ক

শনিবার ভায়াদোলিদের কাছে বার্সেলোনা হেরে গেলেই আগামীকাল সোমবার গ্রানাডার মাঠে শিরোপা উৎসব করতে পারতো রিয়াল মাদ্রিদ। কিন্তু ভায়াদোলিদকে ১-০ গোলে হারিয়ে জিনেদিন জিদানের শিষ্যদের অপেক্ষা বাড়াল বার্সেলোনা, সেসঙ্গে শিরোপা ধরে রাখার আশাও নিভু নিভু জ্বলছে কুইক সেতিয়েনের শিষ্যদের।

স্পেনের দুই শীর্ষ দলের মধ্যে পয়েন্টের তফাৎ খুব বেশি নয়। মাত্র এক পয়েন্টের ব্যবধানে আলাদা দুই দল। ৩৫ ম্যাচে রিয়ালের ৮০, ৩৬ ম্যাচে বার্সার ৭৯। তবে বাস্তবতা বলছে, বার্সেলোনার চেয়ে অনেক এগিয়ে রিয়াল। তারা ম্যাচ কম খেলেছে একটি, আবার রয়েছে দুরন্ত ফর্মে। জিদানের দল এই মুহূর্তে হোঁচট খাবে, তেমন সম্ভাবনাও কম। কেননা দীর্ঘ বিরতি থেকে ফেরার পর টানা আট ম্যাচ জিতেছে তারা। এখন বাকি তিন ম্যাচের মধ্যে একটি হারলেও শিরোপা জিততে সমর্থ হবে দলটি। মুখোমুখি লড়াইয়ে আবার তারাই এগিয়ে। যদি বার্সেলোনা তাদের বাকি দুই ম্যাচের মধ্যে একটি কিংবা দুটিতে হোঁচট খায় তবে রিয়াল আগেভাগেই উৎসব করতে পারবে।

শনিবার ভায়াদোলিদের মাঠে বার্সাকে জিতিয়েছেন চিলিয়ান মিডফিল্ডার আরতুরো ভিদাল। ১৫ মিনিটেই তার গোলে লিড নেয় কাতালান জায়ান্টরা। লিওনেল মেসির পাস থেকে গোলটি করেন তিনি। সমতা আনার সুযোগ পেয়েছিল স্বাগতিক দলটিও, যদিও দুর্বল ফিনিশিং আর বার্সার গোলকিপার মার্ক-আন্দ্রে টের স্টেগেন তাদের হতাশ করে।

এ ম্যাচে মেসি অনেকটা নিষ্প্রভ থাকলেও আরেকটি মাইলফলকে পৌঁছেছেন তিনি। ২০০৮-০৯ মৌসুমের পর লা লিগার প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ২০ গোলে অ্যাসিস্ট করার কৃতিত্ব দেখালেন তিনি। সর্বশেষ এ কীর্তি ছিল মেসির সতীর্থ জাভির।

শনিবার জয় শেষে বার্সার গোলদাতা ভিদাল বললেন, ‘(শিরোপা) আমাদের হাতে নেই। আমরা উন্নতি করতে ও নিজেদের সেরাটা দিতে চাইব। যদি সম্ভব না হয়, তবে চ্যাম্পিয়ন্স লিগের জন্য আমরা সেরাটা দিতে তৈরি থাকব।’

সূত্র: বিবিসি ও মার্কা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন

×