শুক্রবার | আগস্ট ০৭, ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

আন্তর্জাতিক খবর

অরুণাচলে বন্দুকযুদ্ধে ৬ নাগা বিদ্রোহী নিহত

বণিক বার্তা ডেস্ক

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় অরুণাচল প্রদেশের খোসাঁ এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ছয় বিদ্রোহী নিহত হয়েছে। তারা স্বাধীনতাকামী সংগঠন ন্যাশনাল সোস্যালিস্ট কাউন্সিল অব নাগালিমের (এনএসসিএন) সদস্য বলে জানা গেছে। ভারতীয় সশস্ত্র বাহিনীর কয়েকটি সূত্র তথ্য নিশ্চিত করেছে। খবর এনডিটিভি।

পুলিশ সূত্রের বরাতে জানা গেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রাদেশিক রাজধানী ইটানগর থেকে ৩১০ কিলোমিটার দূরবর্তী লংডিংয়ের এনগিনো গ্রামে অবস্থানরত সশস্ত্র বিদ্রোহীদের বিরুদ্ধে অভিযান চালায় অরুণাচল প্রদেশ পুলিশ, ভারতীয় সেনাবাহিনী আসাম রাইফেলসের একটি যৌথ দল।

ভোর সাড়ে ৪টার দিকে সশস্ত্র বাহিনীর সদস্যরা ওখানে পৌঁছার পর বিদ্রোহীরা গুলি ছুড়তে থাকে। আসাম রাইফেলস বলছে, উভয় পক্ষের মধ্যে বন্দুক লড়াই ঘণ্টা স্থায়ী ছিল। ছয় অস্ত্রসহ ওই এলাকায় বড় এক অস্ত্রের গুদাম খুঁজে পেয়েছে সেনাবাহিনী। আসাম রাইফেলসের এক সৈন্য অভিযানে আহত হয়েছেন এবং তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন তারা।

অরুণাচল প্রদেশের ডিজিপি আর পি উপাধ্যায় টেলিফোনে এনডিটিভিকে জানান, তাদের অভিযানে ন্যাশনাল সোস্যালিস্ট কাউন্সিল অব নাগালিমের (এনএসসিএন)সন্দেহভাজন ছয় সদস্য নিহত হয়েছে। বিদ্রোহীরা স্বয়ংক্রিয় অস্ত্র থেকে অন্তত ২৫০ রাউন্ড গুলি ছুড়েছে।

অভিযানস্থল থেকে ছয়টি দূরপাল্লার অস্ত্র উদ্ধার হয়েছে, যার মধ্যে রয়েছে চারটি একে-৪৭ দুটি চীনা এমকিউ।

গত কয়েক দশক ধরে নাগা জনগোষ্ঠীর জন্য পৃথক স্বাধীন ভূখণ্ডের জন্য লড়াই করে যাচ্ছে এনএসসিএন। বিদ্রোহী গোষ্ঠী ভারতীয় সশস্ত্র বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে উভয় পক্ষেই হতাহতের ঘটনা ঘটছে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন