শুক্রবার | আগস্ট ০৭, ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

আন্তর্জাতিক খবর

সাবেক উপদেষ্টা স্টোনের সাজা মওকুফ করলেন ট্রাম্প

বণিক বার্তা ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সাবেক উপদেষ্টা রজার স্টোনের কারাদণ্ডের সাজা মওকুফ করেছেন। ট্রাম্প তার ক্ষমতাবলে স্টোনের সাজা মওকুফ করে দিয়েছেন বলে শুক্রবার হোয়াইট হাউজ এক ঘোষণায় জানিয়েছে। খবর বিবিসি।

গত ফেব্রুয়ারিতে যুক্তরাষ্ট্রের একটি আদালত রজার স্টোনের ৪০ মাসের কারাদণ্ড দিয়েছিলেন। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে তদন্তে আইনপ্রণেতাদের সামনে মিথ্যা সাক্ষ্য প্রদান, তাদের কাজে বাধা দেয়া অন্য সাক্ষীদের প্রভাবিত করার অপরাধে দোষী সাব্যস্ত হন তিনি।

রবার্ট মুলারের রাশিয়াবিষয়ক তদন্তের ওপর ভিত্তি করে ফেব্রুয়ারিতে ৪০ মাসের কারাদণ্ডের পাশাপাশি স্টোনকে ২০ হাজার ডলার জরিমানা ২৫০ ঘণ্টা সামাজিক সেবায় নিয়োজিত থাকার রায় দিয়েছিলেন বিচারক অ্যামি বারম্যান। সে রায় অনুযায়ী মঙ্গলবার তাকে জর্জিয়ার জেসুপ কারাগারে যেতে হতো। কিন্তু সাজা মওকুফ করায় ৬৭ বছর বয়সী স্টোনকে আর কারাগারে যেতে হচ্ছে না।

স্টোন ওয়াশিংটন ডিসির একটি আদালতে কারাদণ্ড কার্যকর শুরুর তারিখ পিছিয়ে দেয়ার আবেদন করেছিলেন। শুক্রবার আদালত সেই আবেদন খারিজ করে দেন। এর কিছুক্ষণের মধ্যেই ট্রাম্প তার সাজা মওকুফের ঘোষণা দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন