সোমবার | আগস্ট ১০, ২০২০ | ২৬ শ্রাবণ ১৪২৭

খেলা

ইংলিশ প্রিমিয়ার লিগে সবার আগে রেলিগেশনে নরউইচ

বণিক বার্তা ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে সবার আগে রেলিগেশনে গেল নরউইচ সিটি। আজ (শনিবার) ঘরের মাঠে ওয়েস্ট হামের কাছে ০-৪ গোলে বিধ্বস্ত হয়ে চ্যাম্পিয়নশিপে নেমে যায় নরউইচ। এদিন বার্নলের সঙ্গে ১-১ গোলে ড্র করে আগেই শিরোপা নিশ্চিত করা লিভারপুল, যারা এক মৌসুমে সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড গড়ার পথে ছুটছে। ৩৫ ম্যাচ থেকে ইয়ুর্গেন ক্লোপের দলের সংগ্রহ ৯৩ পয়েন্ট। বাকি তিন ম্যাচ থেকে ৭ পয়েন্ট তুলে নিতে পারলেই ম্যানচেস্টার সিটির রেকর্ড ছুঁয়ে ফেলবে তারা।  

এদিকে ১৯৮১ সালের পর ওয়েস্ট হামের প্রথম খেলোয়াড় হিসেবে লিগে এক ম্যাচে চার গোল করার কৃতিত্ব দেখালেন ইংলিশ ফরোয়ার্ড মিকাইল আন্তোনিও। হ্যামারদের হয়ে সর্বশেষ টটেনহামের বিপক্ষে চার গোল করেছিলেন ডেভিড ক্রস। 

এ জয়ে অবনমন অঞ্চল থেকে আরো নিরাপদে সরে এল হ্যামাররা। ৩৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১৬তম স্থানে উঠল ডেভিড ময়েজের দল। আর ৩৫ ম্যাচে মাত্র ২১ পয়েন্ট নিয়ে অবনমিত হলো নরউইচ। তার সর্বমোট ২৪ ম্যাচে হেরেছে, যা ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ। 

ময়েজের অধীনে সর্বশেষ সাতটি অ্যাওয়ে ম্যাচে জয়হীন থাকার পর অবশেষে ২০০৭ সালের পর অ্যাওয়েতে সবচেয়ে বড় জয়ই তুলে নিল ওয়েস্ট হাম। 

গতকাল আরেক ম্যাচে নিউক্যাসলকে ২-১ গোলে হারিয়েছে ওয়াটফোর্ড। ৩৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭তম স্থানে ওয়াটফোর্ড। 

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন