শুক্রবার | আগস্ট ০৭, ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

খেলা

সাউদাম্পটন টেস্ট

ঘরের মাঠে চাপে ইংল্যান্ড

বণিক বার্তা ডেস্ক

ঘরের মাঠ সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে চাপে পড়েছে ইংল্যান্ড। প্রথম ইনিংসে ক্যারিবীয়রা ১১৪ রানের লিড তুলে নিয়ে সংহত অবস্থান গড়ে। এখন দেখার বিষয়, এই ঘাটতি পুষিয়ে সফরকারী দলকে বড় কোনো টার্গেট দিতে সমর্থ হয় কিনা স্বাগতিক ইংলিশরা।

১ উইকেটে ৫৭ রান নিয়ে শুক্রবার ব্যাটিংয়ে নামা ওয়েস্ট ইন্ডিজ ৩১৮ রান তুলে অলআউট হয়েছে। ইংলিশরা প্রথম ইনিংসে মাত্র ২০৪ রানে গুঁটিয়ে যাওয়ার কারণে ১১৪ রানের লিড পায় জেসন হোল্ডারের দল। ক্রেগ ব্র্যাথওয়েট ৬৫, শেন ডাওরিচ ৬১ ও রোস্টন চেজ ৪৭ রানের ইনিংস খেলে দলকে এগিয়ে রাখেন। 

চাপে পড়া ইংলিশরা তৃতীয় দিন শেষ বিকালে ৪০ মিনিট কঠিন লড়াই করে টিকে থাকে। ররি বার্নস ও ডম সিবলের দৃঢ়তায় উইকেট না হারিয়েই দিন পার করতে সমর্থ হয় ইংলিশরা (১৫/০)। স্বাগতিকরা ৯৯ রানে পিছিয়ে থেকে আজ চতুর্থ দিন ব্যাটিংয়ে নামবে। খেলা শুরু বাংলাদেশ সময় বিকাল ৪টায়।

দর্শকহীন মাঠে খেলা হওয়ায় সুবিধা পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানরা, ধুঁকেছে ইংলিশ বোলাররা। অবশ্য কম পুঁজি নিয়েও প্রতিপক্ষকে ৩১৮ রানে আটকে ফেলতে সমর্থ হন স্বাগতিক বোলাররা। এ লড়াইয়ে সামনে থেকে নেতৃত্ব দেন ভারপ্রাপ্ত অধিনায়ক স্টোকস (৪/৪৯)। এছাড়া গতি বোলার জেমস অ্যান্ডারসন ৬২ রানে তিনটি ও অফ-স্পিনার ডম বেস ৫১ রানে দুটি উইকেট নেন। যদিও জোফরা আর্চার ও মার্ক উডের গতি ইংল্যান্ডকে বাড়তি কোনো সুবিধা এনে দিতে পারেনি।

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন