মঙ্গলবার | আগস্ট ১১, ২০২০ | ২৭ শ্রাবণ ১৪২৭

খেলা

শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল

বণিক বার্তা ডেস্ক

করিম বেনজেমার অনবদ্য পারফরম্যান্সে অ্যালাভেসকে ২-০ গোলে হারিয়ে স্প্যানিশ লা লিগায় শিরোপার আরো কাছাকাছি চলে গেল রিয়াল মাদ্রিদ। আর দুটি জয় তুলে নিতে পারলেই ২০১৭ সালের পর প্রথমবারের মতো লিগ শিরোপার স্বাদ পাবে লস ব্লাঙ্কোসরা। অবশ্য দ্বিতীয় স্থানধারী বার্সেলোনা হারলে আরো আগেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে জিনেদিন জিদানের দলের। 

শুক্রবার রাতে নিজেদের মাঠে ১১ মিনিটেই পেনাল্টিতে গোল করে রিয়ালকে এগিয়ে নেন ভারপ্রাপ্ত অধিনায়ক বেনজেমা। জিমো নাভারো নিজেদের বক্সের মধ্যে ফারল্যান্ড মেন্দিকে ফাউল করায় পেনাল্টি পায় রিয়াল। এরপর ৫০ মিনিটে বেনজেমার পাসে রিয়ালের দ্বিতীয় গোল করেন মার্কো অ্যাসেনসিও। অফসাইডের কারণ দেখিয়ে গোলটি প্রথমে বাতিল করা হলেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সিদ্ধান্তে গোলটি বহাল থাকে। 

এ জয়ের পর ৩৫ ম্যাচ শেষে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল, সমান ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। লিওনেল মেসিরা আজ রাতে যদি রিয়াল ভায়াদোলিদের কাছে হেরে বসেন, তবে সোমবার গ্রানাডাকে হারিয়েই শিরোপার উৎসব করতে পারবেন বেনজেমা, রামোসরা। 

বার্সা সবগুলো ম্যাচ জিতলে তখন রিয়ালকে দুটি জয় কিংবা একটি জয় ও দুটি ড্র করলেই চলবে।  

দীর্ঘ বিরতি থেকে ফেরার পর টানা আট ম্যাচে আট জয় তুলে নিল রিয়াল মাদ্রিদ। শিরোপা থেকে পাঁচ পয়েন্ট দূরে দাঁড়িয়ে সতর্ক রিয়াল কোচ জিদান বললেন, ‘আমরা চেষ্টা করছি। এখনো তিনটি ম্যাচ খেলতে হবে, আমরা জানি না কী ঘটেব।’

এ নিয়ে টানা তিন ম্যাচে পেনাল্টির সাহায্যে জিতল রিয়াল। বার্সেলোনার খেলোয়াড় থেকে শুরু করে ক্লাব প্রেসিডেন্ট পর্যন্ত রিয়ালকে রেফারির বাড়তি সুবিধা দেয়ার কথা বলেছেন। পেনাল্টি নিয়ে জিদানকে প্রশ্ন করা হলে উত্তর ছিল এরকম, ‘যদি পেনাল্টি হয় তবে তা পেনাল্টি। এটা ভালো সিদ্ধান্ত। আর কী বলব। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আমরা গোল করছি।’

সূত্র: বিবিসি ও মার্কা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন