মঙ্গলবার | আগস্ট ১১, ২০২০ | ২৭ শ্রাবণ ১৪২৭

শিল্প বাণিজ্য

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

কমোডর জোবায়ের আহমদ ভাইস চেয়ারম্যান নির্বাচিত

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ১৮৪তম বোর্ডসভা সম্প্রতি কোম্পানির প্রধান কার্যালয়ের বোর্ডরুমে অনুষ্ঠিত হয়। সভায় কমোডর জোবায়ের আহমদ (), এনডিসি (অব.), বিএনকে সর্বসম্মতিক্রমে কোম্পানির পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

কমোডর জোবায়ের (অব.) ১৯৬১ সালে চট্টগ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৭৯ সালের নভেম্বর তিনি বাংলাদেশ নেভাল একাডেমিতে ক্যাডেট অফিসার হিসেবে যোগদান করেন এবং ১৯৮২ সালের মে নৌবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরে কমিশন লাভ করেন।

নৌবাহিনীর দীর্ঘ বর্ণাঢ্য কর্মজীবনে তিনি বিভিন্ন জাহাজ প্রতিষ্ঠানে সফলভাবে দায়িত্ব পালন করেন। তিনি নৌবাহিনীর বহু জাহাজ ফ্রিগেটে চিফ ইঞ্জিনিয়ার ছিলেন। এছাড়া নৌবাহিনীর বিভিন্ন প্রতিষ্ঠানে নির্বাহী পদে এবং নেভাল প্রভোস্ট মার্শাল হিসেবে দায়িত্ব পালন করেন। নৌবাহিনীর বিভিন্ন প্রতিষ্ঠানে তিনি এরিয়া কমান্ডার, কমান্ডিং অফিসার ইত্যাদি গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি নৌবাহিনীর সদর দপ্তরে পরিচালক (নেভাল ইন্টেলিজেন্স), চট্টগ্রাম পোর্টের সদস্য (ইঞ্জিনিয়ার), নৌপরিবহন মন্ত্রণালয়ের মহাপরিচালক এবং বাংলাদেশ সংসদ সচিবালয়ের সার্জেন্ট অ্যাট আর্মস পদে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের বিভিন্ন ফ্যাকাল্টির ডিন এবং সর্বোপরি প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করেন।

কর্মজীবনের শুরুতে তিনি স্পেশাল সিকিউরিটি ফোর্সে (এসএসএফ) উপ এবং অতিরিক্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। কর্মজীবনে সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য তিনি চিফ নেভাল স্টাফের (সিএনএস) নির্বাহী থেকে সর্বোচ্চ সম্মাননা লাভ করেন। তিনি সার্কভুক্ত দেশের স্পিকারদের সম্মেলনে সফলভাবে দায়িত্ব পালনের জন্য জাতীয় সংসদের স্পিকার থেকে সম্মাননা লাভ করেন।

বর্তমানে কমোডর জোবায়ের (অব.) বিভিন্ন প্রতিষ্ঠানে পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বিভিন্ন প্রতিষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করে থাকেন। দেশে-বিদেশে বহু শিক্ষাপ্রতিষ্ঠানে উচ্চশিক্ষা লাভ করেন এবং দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণ করেন তিনি। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন