ব্রিটেনে ফিরছে সুইমিংপুল, জিম, খেলা, কনসার্ট

বণিক বার্তা ডেস্ক

অবকাশ যাপনের অনুষঙ্গগুলো আবারো চালু করার অনুমতি দেয়া হচ্ছে বলে ঘোষণা দিয়েছে ব্রিটেনের সরকার। অনুমতির ফলে সুইমিংপুল, জিম, নেইল বার ট্যাটু আঁকিয়েদের দরজা খুলে যাচ্ছে এবং ক্রিকেটের মাধ্যমে দলগত খেলাগুলোও আবার শুরু হবে। কনসার্টের মতো আউটডোর পারফরম্যান্সগুলোও সীমিত শ্রোতাদের নিয়ে শুরু হতে যাচ্ছে। কভিড-১৯ মহামারীতে টানা কয়েক মাস বন্ধ থাকার পর যুক্তরাজ্যে এগুলো চলতি মাসেই চালু করার অনুমতি দেয়া হচ্ছে।

অনুমতি দেয়ার সিদ্ধান্ত ঘোষণার পর এসব কাজে জনগণকে সহায়তা করার আহ্বান জানিয়েছেন দেশটির সংস্কৃতি সচিব অলিবার ডাউডেন। তিনি বলেন, গত সপ্তাহে রেস্তোরাঁ পাবগুলো চালু করা সত্ত্বেও সবকিছু ঠিকঠাকভাবে এগিয়ে চলছে। ধীরে ধীরে স্বাভাবিক জীবন ফিরে আসছে এবং এটা অভিনেতা শিল্পীদের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। কারণ গত মার্চ মাস থেকে তারা অপেক্ষা করে আসছেন। আমি সবাইকে এসব কর্মক্রমে উপস্থিত হওয়ার এবং তাদের ভূমিকা পালনের জন্য আহ্বান জানাচ্ছি। খেলা আউটডোর নাটক বা কনসার্টের জন্য টিকিট কিনুন, আপনারা স্থানীয় জাদুঘরে ঘুরতে যান এবং আপনার স্থানীয় ব্যবসাগুলোকে সমর্থন করুন।

তবে তিনি সতর্ক করে দিয়েছেন, খুলে দেয়ার ব্যবস্থাগুলো শর্তযুক্ত বিপরীতমুখী। ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু হলে সরকার আবারো লকডাউন চাপিয়ে দেবে।

আউটডোর সুইমিংপুল থিয়েটারগুলো আজ শনিবার থেকে খুলে দেয়া হয়েছে। আগামী সপ্তাহে ক্রিকেটের মতো খেলাগুলো চালু হবে। বিউটি পার্লার, ট্যাটু, স্পা, স্যালুন এবং অন্যান্য ঘনিষ্ঠ যোগাযোগের পরিষেবাগুলো ১৩ জুলাই থেকে চালু হতে পারে। এছাড়া ইনডোর জিম, সুইমিংপুল এবং ক্রীড়া সুবিধাগুলো ২৫ জুলাই থেকে চালু করা যেতে পারে।

বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন