রবিবার | আগস্ট ০৯, ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

আন্তর্জাতিক ব্যবসা

লোভনীয় অফারে ফিলিপাইনে গাড়িবাজার চাঙ্গার চেষ্টা

বণিক বার্তা ডেস্ক

নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মার্চের মাঝামাঝি সময়ে কঠোর লকডাউন আরোপ করা হয় ফিলিপাইনে। সময়ে ব্যবসা-বাণিজ্যে মন্দা ভাবে দেশটিতে বেকারত্বও বেড়েছে রেকর্ড হারে। দুইয়ের প্রভাবে ফিলিপাইনে গাড়ি বিক্রিতে ধস নেমেছে। অবস্থায় গাড়িবাজার চাঙ্গা করতে ফ্রি গাড়ি স্বল্প ডাউন পেমেন্টের মতো আকর্ষণীয় সব অফার নিয়ে হাজির হয়েছে কোম্পানিগুলো। খবর ব্লুমবার্গ।

মে মাসে ফিলিপাইনে গাড়ি বিক্রি হয়েছে হাজার ৭৮৮ ইউনিট, যা আগের বছরের একই সময়ের তুলনায় ৮৫ শতাংশ কম। মে মাসে তাও বিক্রির সংখ্যা হাজার ছাড়িয়েছে, এপ্রিলে তো সংখ্যা ছিল মাত্র ১৩৩ ইউনিট। দেশটির ইতিহাসে এর আগে গাড়ি বিক্রিতে এত মন্দা কখনো দেখা যায়নি।

রেকর্ড পতন থেকে বাজারকে চাঙ্গা করতে গাড়ির এককালীন মূল্য পরিশোধে আকর্ষণীয় সুযোগ দিচ্ছে গাড়ি কোম্পানিগুলো। ক্রেতারা এখন মাত্র হাজার পেসো (১৮ ডলার) ডাউন পেমেন্ট দিয়ে কিয়া মোটরস করপোরেশনের পিকান্টো হ্যাচব্যাক গাড়ি কিনতে পারবেন। এছাড়া বিশেষ কিছু ক্রেতা ১৮ হাজার পেসো (৩২৫ ডলার) এককালীন পরিশোধ করে একটি কে২৫০০ কমার্শিয়াল ট্রাকের মালিক বনে যেতে পারবেন।

এদিকে রাজধানী ম্যানিলায় হুন্দাইয়ের একটি ডিলার প্রতিটি ২৫ লাখ পেসোর সান্তা ফে এসইউভির সঙ্গে একটি অ্যাকসেন্ট অথবা রেইনা সেডান গাড়ি ফ্রি দিচ্ছে, যার বাজারমূল্য অন্তত লাখ ৮৩ হাজার ডলার। সুযোগ কেবল চলতি মাস পর্যন্ত পাওয়া যাবে।

এছাড়া ফিলিপাইনে বিএমডব্লিউর পরিবেশক স্যান মিগুয়েল করপোরেশন তাদের বিলাসবহুল , সিরিজের মডেলগুলোয় প্রায় এক-তৃতীয়াংশ মূল্যছাড় দিচ্ছে। তাদের অফারও চলতি মাসের জন্য প্রযোজ্য।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন