বৃহস্পতিবার | আগস্ট ০৬, ২০২০ | ২১ শ্রাবণ ১৪২৭

খবর

চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত ১৬২ জন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে বৃহস্পতিবার করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬২ জন। এদের মধ্যে নগরীতে ১১৭ জন এবং উপজেলায় ৪৫ জন আক্রান্ত হয়েছেন। এসময় চট্টগ্রামে মারা গেছেন তিনজন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ জন। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ১৯৩ জনে। শুক্রবার দুপুরে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদনে দেওয়া তথ্যমতে, চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার ল্যাবে মোট ৭৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৬২টি নমুনা পরীক্ষা করে ৩৩ জন,  বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৮১টি নমুনা পরীক্ষা করে ২৮ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৩২টি নমুনা পরীক্ষা করে ২৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৭৭টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের একটি মাত্র নমুনা পরীক্ষা করা হলেও করোনা শনাক্ত হয়নি।

এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৪৫টি নমুনা পরীক্ষা করে ৩১ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৮টি নমুনা পরীক্ষা করে ২৯ জন করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, বৃহস্পতিবার ৭৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত হয়েছেন ১৬২ জন। এদিকে চট্টগ্রামে মোট মৃত্যুবরণ করেছেন ২১২ জন। যার মধ্যে নগরীতে মৃত্যুবরণ করেছেন ১৫১ জন এবং উপজেলায় ৬১জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন