বৃহস্পতিবার | আগস্ট ০৬, ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

দেশের খবর

খুলনা ও সাতক্ষীরায় ১৩ হাজার পরিবারের সহায়তায় ইউএসএআইডি

নিজস্ব প্রতিবেদক

মহামারী করোনাভাইরাসের নেতিবাচক প্রভাব মোকাবেলায় আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএআইডি খুলনা সাতক্ষীরায় প্রায় কোটি ৮৩ লাখ ৮০ হাজার টাকা বিতরণ করেছে। নবযাত্রা প্রকল্পের মাধ্যমে টাকা বিতরণ করেছে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে বিশ্ব খাদ্য সংস্থা উইনরক ইন্টারন্যাশনাল। দুই জেলার চারটি উপজেলা দাকোপ, কয়রা, কালীগঞ্জ শ্যামনগরের প্রায় ১২ হাজার ৮৬৯টি পরিবারে নগদ অর্থ ছাড়াও কিট, স্যানিটাইজার অন্যান্য উপকরণ বিতরণ করা হবে।

খুলনার দাকোপ কয়রা এবং সাতক্ষীরা জেলার কালীগঞ্জ শ্যামনগর উপজেলার ১২ হাজার ৮৬৯টি দরিদ্র অতিদরিদ্র পরিবারকে মোবাইল ফোনের মাধ্যমে এককালীন হাজার টাকা করে মোট কোটি ৮৬ লাখ হাজার টাকা বিতরণ করবে প্রকল্পটি। বাকি টাকা আগামী দুই সপ্তাহের মধ্যে বিতরণ সম্পন্ন হবে। করোনা মোকাবেলায় স্বাস্থ্যাভ্যাস নিশ্চিতের লক্ষ্যে নগদ টাকার পাশাপাশি স্যানিটেশন হাইজিন কিট বিতরণ করা হচ্ছে। এর আওতায় প্রতিটি পরিবারে ১০টি সাবান, এক কেজি ডিটারজেন্ট পাউডার, ঢাকনা ট্যাপসহ একটি বালতি রয়েছে।

এদিকে, করোনাভাইরাস প্রাদুর্ভাবের সময়

গত ২০ মে ঘূর্ণিঝড় আম্পান উপকূলে আঘাত হানে। কয়রা উপজেলার মহারাজপুর, দক্ষিণ বেদকাশি, উত্তর বেদকাশি কয়রা সদর ইউনিয়নের হাজার ৫০০টি পরিবার এবং শ্যামনগর উপজেলার কাশিমারী বুড়িগোয়ালিনী ইউনিয়নের এক হাজার পরিবারের মধ্যে পরিবারপ্রতি হাজার টাকা করে মোট ৭৫ লাখ টাকাসহ গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, ডিটারজেন্ট পাউডার এবং ট্যাপসহ বালতি প্রদানের লক্ষ্যে কার্যক্রম শুরু করা হয়, যা আগামী এক সপ্তাহের মধ্যে বিতরণ সম্পন্ন হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন