আইএফসির স্বীকৃতি

অপারেশন্সে দক্ষিণ এশিয়ায় সেরা ব্যাংক ব্র্যাক

নিজস্ব প্রতিবেদক

বিশ্বব্যাংক গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি) দক্ষিণ এশিয়ার সেরা অপারেশনস ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংকের নাম ঘোষণা করেছে। ব্র্যাক ব্যাংক ৯ম আইএফসি ট্রেড ফিন্যান্স অ্যাওয়ার্ডস-২০১৯ অপারেশনস ক্যাটাগরিতে বিজয়ী হয়েছে। ব্র্যাক ব্যাংক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইএফসি তার ২০১৯ গ্লোবাল ট্রেড ফিন্যান্স প্রোগ্রামে (জিটিএফপি) অংশগ্রহণকারী পার্টনার ব্যাংকগুলোকে এই স্বীকৃতি প্রদান করেছে। আইএফসির জিটিএফপি উদ্যোগের অধীনে থাকা ৫০০টিরও বেশি ব্যাংকের মধ্য থেকে সম্প্রতি বিভিন্ন বিভাগে মোট ৪৭ জন বিজয়ীর নাম ঘোষণা করা হয়েছে। তাদের মধ্যে ট্রেড অপারেশনে পারদর্শিতার জন্য অপারেশনস বিভাগে বিজয়ী হয়েছে ব্র্যাক ব্যাংক।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ব্র্যাক ব্যাংক তার উদ্ভাবনী পণ্যগুলোর কার্যকর ব্যবহার, এন্ড-টু-এন্ড অপারেশনাল সাপোর্ট এবং সীমাবদ্ধতার মাঝেও দক্ষতার জন্য এই স্বীকৃতি লাভ করেছে। জিটিএফপি নতুন বা চ্যালেঞ্জিং বাজারগুলোয় বাণিজ্যিক ঝুঁকি প্রশমনের মাধ্যমে ব্যাংকগুলোর বাণিজ্যিক অর্থায়নের সক্ষমতা বাড়াতে সহায়তা করে।

এই স্বীকৃতি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, আমরা আমাদের মূল্যবোধভিত্তিক ব্যাংকিং এজেন্ডা এসএমই ফোকাসের জন্য এরই মধ্যে বিশ্বব্যাপী সুপরিচিত। তবে আমি মনে করি, আইএফসির এই সম্মাননার মাধ্যমে করপোরেট বাণিজ্যিক উভয় খাতের গ্রাহকদের জন্যই ট্রেড ফিন্যান্সে আমাদের ক্রমবর্ধমান সক্ষমতার প্রতিফলন ঘটেছে।

তিনি আরো বলেন, দেশের সবচেয়ে গ্রাহকবান্ধব গ্রাহকমুখী আর্থিক প্রতিষ্ঠান হওয়ার লক্ষ্যে সব গ্রাহককে সেরা ট্রেড ফিন্যান্সের অভিজ্ঞতা দেয়া আমাদের অগ্রযাত্রার একটি গুরুত্বপূর্ণ অংশ।

সময় তিনি ব্র্যাক ব্যাংকের সব কর্মী বিশেষ করে ট্রেড অপারেশনস, ট্রেজারি অপারেশনস ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশন টিমের সবাইকে তাদের পেশাদারিত্ব, প্রযুক্তিগত দক্ষতা এবং ইতিবাচক মানসিকতার জন্য ধন্যবাদ জানান। পাশাপাশি আইএফসির এই স্বীকৃতি তাদেরকে আরো উদ্ভাবনী ব্যাংকিং সলিউশন নিয়ে এগিয়ে যেতে উৎসাহিত করবে বলে মন্তব্য করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন