শুক্রবার | আগস্ট ০৭, ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

খেলা

সাউদাম্পটন টেস্টে ১৭.৪ ওভারের প্রথম দিন

বণিক বার্তা ডেস্ক

করোনাভাইরাস মহামারীর কারণে দীর্ঘ বিরতির পর অবশেষে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সাউদাম্পটন টেস্ট দিয়ে মাঠে ফিরেছে ক্রিকেট। যদিও প্রথম দিনটি হতাশায় কাটল দুই দলের। বৃষ্টি বাধায় এদিন মাত্র ১৭ দশমিক ৪ ওভার খেলা মাঠে গড়িয়েছে। এতে স্বাগতিকরা এক উইকেটে তোলে ৩৫ রান। 

আজ বাংলাদেশ সময় বিকাল ৪টায় দ্বিতীয় দিনের খেলা শুরু হবে। 

কভিড-১৯ মহামারীর কারণে সিরিজের পুরো খেলা হচ্ছে দর্শকহীন মাঠে। এছাড়া পুরো মাঠ ও গ্যালারি জীবাণুমুক্ত করার ব্যবস্থা নেয়া হয়েছে। খেলোয়াড়, স্টাফসহ যারাই মাঠে ঢুকবেন তাদের প্রত্যেকের করোনাভাইরাস পরীক্ষা, শরীরের তাপমাত্রা পরীক্ষাসহ পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

নিয়মিত অধিনায়ক জো রুট দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকবেন বলে এ টেস্টে খেলছেন না। তার অনুপস্থিতিতে প্রথমবারের মতো ইংল্যান্ডকে লংগার ভার্সনে নেতৃত্ব দিচ্ছেন বেন স্টোকস। 

দীর্ঘ প্রতীক্ষিত এ টেস্টে বৃষ্টির কারণে প্রথম দিন খেলা শুরু হতে তিন ঘণ্টা বিলম্ব হয়। শুরুর আগে করোনাভাইরাসে মৃত মানুষজন ও সদ্য প্রয়াত ক্যারিবীয় গ্রেট এভারটন উইকসের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া হাঁটু গেড়ে ‘ব্লাক লাইভস ম্যাটার’ আন্দোলনের প্রতি সহমর্মিতা প্রদর্শন করেন খেলোয়াড় ও কর্মকর্তারা।

ঘরের মাঠে অভিষেক ঘটা ডম সিবলি দিনের চতুর্থ বলেই শ্যানন গ্যাব্রিয়েলের শিকার হয়ে ফেরেন প্যাভিলিয়নে। এরপর ইনজুরি কাটিয়ে ফেরা ররি বার্নসকে বেশ সাবলীল মনে হচ্ছিল। তিনি অপরাজিত আছেন ২০ রানে, তার সঙ্গে ১৪ রান নিয়ে আজ দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামবেন জো ডেনলি। 

আলোকস্বল্পতায় চা-বিরতি একটু এগিয়ে আনা হয়। যদিও বৃষ্টি আর গুমোট আবহাওয়ায় বুধবার আর খেলা মাঠে গড়ায়নি। 

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন