এইচএমডি গ্লোবালের আরঅ্যান্ডডি কার্যক্রমের যাত্রা

বণিক বার্তা ডেস্ক

জনপ্রিয় নকিয়া ব্র্যান্ডের ডিভাইস নির্মাতা এইচএমডি গ্লোবাল ভ্যালোনা ল্যাবস নামে একটি প্রতিষ্ঠানকে অধিগ্রহণ করেছে। ভ্যালোনা ল্যাবসকে নিজেদের ব্যবসায় যুক্ত করার মাধ্যমে নিজস্ব আরঅ্যান্ডডি কার্যক্রম শুরুর ঘোষণা দিয়েছে এইচএমডি গ্লোবাল। বলা হচ্ছে, ভ্যালোনা ল্যাবসের সঙ্গে নকিয়া পণ্য উন্নয়নে সেন্টার অব এক্সিলেন্স চালু করবে প্রতিষ্ঠানটি, যা নকিয়া গ্রাহকদের সুরক্ষিত এবং নির্ভরযোগ্য অভিজ্ঞতা নিশ্চিত করবে বলে মনে করা হচ্ছে। ভ্যালোনা ল্যাবসের উন্নয়নকৃত সফটওয়্যারের দক্ষতা এবং সাইবার নিরাপত্তার সংমিশ্রণ নকিয়া ফোনকে আরো নির্ভরযোগ্য করে তুলবে। খবর গ্যাজেটস নাউ।

এইচএমডি গ্লোবালের সেন্টার অব এক্সিলেন্স সফটওয়্যার, সাইবার সুরক্ষা এবং উন্নত গ্রাহক সেবা নিয়ে কাজ করবে। এর মাধ্যমে নকিয়া পরিণত হবে হার্ডওয়্যার, সুরক্ষা এবং গ্রাহক সেবার সম্মিলনের যুগোপযোগী একটি ব্র্যান্ডে, যা নকিয়াকে বাজারের অন্যান্য ব্র্যান্ডের মাঝে অনন্য করে তুলবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

গত মার্চে এইচএমডি গ্লোবাল বৈশ্বিক ডাটা রোমিং পরিষেবা এইচএমডি কানেক্ট সেবা চালু করেছে। এর মাধ্যমে বিশ্বজুড়ে গ্রাহকদের ঝামেলামুক্ত ডাটা সিম ব্যবহারের সুবিধা এনে দিয়েছে। আগামী কয়েক মাস সেবা বিস্তারের পাশাপাশি রিমোট ডিভাইস লকিং, গতিশীল পরিচালনা, মোবাইল ডিভাইস সফটওয়্যার সুরক্ষা, সুরক্ষিত নেটওয়ার্ক এবং ব্ল্যাক বক্স পরীক্ষার মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে কাজ শুরু করবে।

বিষয়ে এইচএমডি গ্লোবালের চিফ প্রডাক্ট অফিসার জুহো সরবিকাস বলেন, আমরা বিশ্বাস করি প্রতিটি ফোন তৈরির ক্ষেত্রে সুরক্ষা, নিরাপত্তা আস্থা নিশ্চিত করা আবশ্যক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন