শুক্রবার | আগস্ট ০৭, ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

খেলা

ইব্রায় উজ্জীবিত মিলান হারাল জুভেন্টাসকে

বণিক বার্তা ডেস্ক

টানা নবম লিগ শিরোপার পথে থাকা জুভেন্টাস রয়েছে দুর্দান্ত ফর্মে। এমন একটি দলকে ৪-২ গোলে হারিয়ে দেয়া এসি মিলানের জন্য এ মুহূর্তে দারুণ কৃতিত্বের। স্যান সিরোয় এদিন মিলানকে উদ্দীপ্ত করেছেন জ্লাতান ইব্রাহিমোভিচ।

ছয়টি গোলই হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। যদিও শুরুর পরপরই আদ্রিয়েন রাবিও আর ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে ২-০তে লিড নিয়ে নেয় মিলান। এরপর মিলানের পাঁচ মিনিটের ‘শো’। ৬২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে মিলানের আশা বাঁচিয়ে রাখেন জুভেন্টাসেরই সাবেক তারকা ইব্রাহিমোভিচ। ৬৬ ও ৬৭ মিনিটে পরপর লক্ষ্যভেদ করে মিলানকে এগিয়ে দেন ফ্রাংক কেসি ও রাফায়েল লিয়াও। খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে আন্তে রেবিচ চতুর্থ গোল করলে স্মরণীয় এক জয় নিশ্চিত হয়ে যায় জুভেন্টাসের। 

মঙ্গলবার ল্যাজিও নিচের সারির দল লেচ্চের কাছে ১-২ গোলে বসলে জুভেন্টাসের সুযোগ ছিল লিডটা বাড়িয়ে ১০ করার। কিন্তু তারা মিলানের মাঠে হোঁচট খেল। 

মাউরিজিও সারির দল এদিন প্রথমার্ধের ইনজুরি টাইমের আগে টার্গেটে শট নিতে পারেনি। যদিও দ্বিতীয়ার্ধ শুরুর পরপর বক্সের বাইরে থেকে রাবিওর দুর্দান্ত শট ম্যাচের প্রাণ ফিরিয়ে আনে। এরপর ৫৩ মিনিটে হুয়ান কুয়াদ্রাদোর পাস থেকে লক্ষ্যভেদ করেন রোনালদো। টানা পাঁচ ম্যাচে গোল করলেন সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। পর্তুগিজ সুপারস্টার এ নিয়ে চলতি লিগে করলেন ২৫ গোল, যা ১৯৬১ সালের পর ক্লাবটির কোনো খেলোয়াড়ের এক মৌসুমে সর্বোচ্চ। এছাড়া জুভেন্টাস ও পর্তুগালের হয়ে চলতি মৌসুমে তিনি করলেন ৪১ গোল। 

যদিও লিওনার্দো বোনুচ্চির হ্যান্ডবল আর পেনাল্টিতে ইব্রার গোল ম্যাচের মোড়টাই দেয় ঘুরিয়ে। এরপরের সময়টুকু ছিল সাতবারের ইউরোপসেরা এসি মিলানের। 

মঙ্গলবার হারের পরও ৩১ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে জুভেন্টাস, সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে দুইয়ে ল্যাজিও। বৃহস্পতিবার ভেরোনাকে হারাতে পারলে ল্যাজিওর কাছাকাছি চলে যাবে ইন্টার মিলান (৬৪ পয়েন্ট)। আর জুভেন্টাসকে হারিয়ে দেয়া মিলান ৪৯ পয়েন্ট নিয়ে ছিল পাঁচ নম্বরে। যদিও আজ ন্যাপোলি কিংবা রোমা জিতলেই পঞ্চম স্থান হাতছাড়া হয়ে যাবে ইব্রাদের। 

ইংলিশ প্রিমিয়ার লিগে মঙ্গলবার চেলসি ৩-২ গোলে ক্রিস্টাল প্যালেসকে ও ওয়াটফোর্ড ২-১ গোলে নরউইচকে হারায়। ১-১ গোলে ড্র করে আর্সেনাল ও লেস্টার সিটি। 

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন