বৃহস্পতিবার | আগস্ট ০৬, ২০২০ | ২১ শ্রাবণ ১৪২৭

আপন অঙ্গন

দিনটি যেমন

০৮.০৭.২০২০    

আজ ৮ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার জন্মসংখ্যা ৮। আর ৮ সংখ্যার জাতক বা জাতিকা হিসেবে আপনি বড় মাপের সব বাণিজ্যিক পরিকল্পনার হোতা হবার সম্ভাবনা আপনার আছে। তাই, ব্যবসায়ী হিসেবে আপনি খুবই সফল হতে পারবেন। তবে, ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে সামগ্রিক দেখাশোনা আপনি নিজ তত্ত্বাবধানে করলেই ভালো করবেন। এছাড়া, অংশীদারী ব্যবসায়েও আপনার সাফল্য বিঘ্নিত হতে পারে। একজন নির্বাহী হিসেবে আপনার কর্ম-দক্ষতা খুবই উচ্চ পর্যায়ের এবং আপনার বিচার ক্ষমতা খুবই তীক্ষ্ণ । আর্থিক বিষয়ে আপনি সৎ এবং বিশ্বস্ত। স্বভাবগত ভাবেই আপনি একজন আদর্শবান ব্যক্তি। আর আপনার জন্য  

শুভবর্ণ : নীল, কালো, সবুজ, বাদামী এবং ছাই রং।

শুভ বার : শনিবার এবং রবিবার।

শুভ রত্ন : কালো হীরা এবং ফিরোজা।  

গুরুত্বপূর্ণ তারিখ : ২, ৪, ৫, ৮, ১১, ১৩, ১৪, ১৭, ২০, ২২, ২৩, ২৬, ২৯ এবং ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা : ২, ৪, ৫, ৭ এবং ৮।

উপযোগী পেশা: শারীরিক ক্রীড়া-কসরৎ, ঠিকাদারী, ওকালতি, জজিয়তি, সংগীত, ধর্ম, সময়, প্রকাশনা,  পোল্ট্রি, বনায়ন, কয়লা, বিজ্ঞান, আর্থিক-নীরিক্ষা, সেনা বা প্রতিরক্ষা বাহিনী এবং ধাতব পদার্থ সংশ্লিষ্ট কর্মক্ষেত্র বা ব্যবসা-বাণিজ্য। 

বিশেষ পরামর্শ : ধৈর্য এবং সহনশীলতার সাথে প্রথম জীবনে বাধা-বন্ধনগুলো যত অতিক্রম করে যেতে সক্ষম হবেন,  পরবর্তীতে সেই অনুপাতেই আপনি লাভ করবেন সম্মানজনক জীবিকা এবং পুরস্কার।          

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                      

(১) জমি-সম্পত্তি কেনা-বেচায় লাভবান হতে পারেন।  লাভজনক হয়ে উঠতে পারে যে কোনো কৃষিজ পণ্য  বেচাকেনার কাজও। যে কোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করার সম্ভাব্য সবধরনের পূর্ব সতর্কতা হাতের কাছে মজুদ রাখতে চেষ্টা করুন আজ। বিচার-সালিশের রায়, আশা করি, থাকবে আজ আপনারই পক্ষে।   

(২) সবরকম সতর্কতা মজুদ থাকার সত্ত্বেও আপনার কাজ-কর্ম আজ ব্যাপকভাবে বিঘিœত হবার আশঙ্কা আছে।  যে-কারো সাথে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলা ভীষণ জরুরী একটা কাজ আপনার জন্য আজ। উদর এবং হজম প্রক্রিয়াকে সুস্থ রাখার স্বার্থে অখ্যাদ্য-কুখাদ্য সাবধানতার সাথে এড়িয়ে চলাও গুরুত্বপূর্ণ একটি কাজ- অন্তত আজকের জন্য। 

(৩) কাজ-কর্ম নিয়ে বেশ খানিকটা দৌড়াদৌড়ির মধ্যে থাকতে হ’তে পারে আপনাকে। তবে, বৃথা যাবে না আপনার এই দৌড়-ঝাঁপ, অর্থাৎ লাভবান হবেন ভ্রমণের মাধ্যমে। যে কোনো সূত্রে অল্প-বিস্তর অর্থলাভ করারও সম্ভাবনা রয়েছে। এছাড়া, আর্থিক বিচারে হ’তে পারেন আজ আপনিই লাভবান। ধর্মীয় তীর্থ-যাত্রায় আগ্রহ বাড়তে পারে।    

(৪) কখনো কারো সাথে প্রতারণামূলক আচরণ করে থাকলে, পরবর্তীতে (তার প্রতিফল স্বরূপ) কারো দ্বারা প্রতারিত হবার আশঙ্কা থাকে। এটাই প্রকৃতির এবং সাধারণ হিসাব। কিন্তু, কখনো কারো সাথে আপনি প্রতারণা করে না থাকলেও, যে কেউ প্রতারণা করতে বা করার চেষ্টা করতে পারে আজ আপনার সাথে। 

(৫) তর্ক-বাহাসে জড়াতে যাবেন না আজ চেনা-অচেনা   কোনো ব্যক্তির সাথেই। কেননা, এমনটি করলে, আশঙ্কা রয়েছে, সময় এবং মানসিকতা নষ্ট হবার। আর্থিক লেনদেনে সতর্ক থাকুন। দলিল দস্তাবেজে দস্তখত দিন ভালো মতো পড়ে, বুঝে। লোভনীয় কোনো সুযোগ পেলে, তা কাজে লাগিয়ে লাভবান হবার চেষ্টায় তৎপর থাকুন।  

(৬) কাজ-কর্মে বাধা আসে যদি, তাহলে কৌশলী হ’তে চেষ্টা  করুন পথের বাধা পেরিয়ে যেতে। শিক্ষামূলক কাজে তৎপরতা বাড়তে পারে। ধর্মীয় বা ধর্ম-সংক্রান্ত কোনো ব্যাপারে আপনার মূল্যবোধের কিম্বা মানসিকতার পরিবর্তন ঘটার সম্ভাবনা রয়েছে আজ। যে কোনো সংকট বা বিপদ থেকে উদ্ধার পেতে উপর্যূপরি পাঠ করুন দোয়া ইউনুস।  

(৭) আর্থিক বা অর্থ-ব্যবস্থাপনার ব্যাপারে তাক-লাগানো  দক্ষতা দেখিয়ে ফেলতে সমর্থ হ’তে পারেন আপনি; এবং এর ফলে নিজের উপর আস্থা এবং অন্যের কাছে আপনার  বিশ্বাসযোগ্যতা নতুন করে বাড়তে পারে। তবে, প্রেম-প্রণয় সংক্রান্ত যে কোনো পদক্ষেপ মূলতবী রাখলেই ভালো করবেন আজ। শরীরের যতেœ আন্তরিক থাকতে চেষ্টা করুন।  

(৮) নিজের বুদ্ধি এবং সামর্থ্য অনুযায়ী আপনার করণীয় নির্ধারণ করুন আজ। অন্যের কাছে কোনো বুদ্ধি-পরামর্শ তো নিতে যাবেনই না, এমনকি প্রভাবিতও হবেন না অন্যের প্ররোচনায়। আপনার পরিচিতির গন্ডী বড় হ’য়ে  ওঠার যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে আজ নতুন কোনো ব্যক্তির বা গোষ্ঠীর সাথে পরিচয়ের মাধ্যমে।

(৯) নারী-পুরুষ অনেকের সহযোগিতায় বা অনুপ্রেরণায় বিশেষ কোনো কাজে বিপুল পরিমাণ সফলতা পেতে পারেন আজ আপনি। প্রেম-প্রণয়ের ক্ষেত্রে লাভ করতে পারেন আনন্দদায়ক কোনো অভিজ্ঞতা। যে কোনো সূত্রে কিছু অর্থলাভের সম্ভাবনাও রয়েছে। বিদেশ যাত্রার, যাত্রার  প্রস্তুতির কাজে বা পরিকল্পনায় কাক্সিক্ষত পর্যায়ের অগ্রগতি আসার সম্ভাবনা রয়েছে আজ। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন